Thursday -
  • 0
  • 0
sk deen mahmud
Posted at 03/01/2021 11:22:pm

যমুনা ব্রিক্সের লাইসেন্স বাতিল হলেও বহাল তবিয়তে চলছে ইট ভাটা

যমুনা ব্রিক্সের লাইসেন্স বাতিল হলেও বহাল তবিয়তে চলছে ইট ভাটা

অবশেষে আবেদনের দীর্ঘ দিন পর পাইকগাছার হরিঢালীর মাহমুদকাটিস্থ যমুনা ব্রিক্সের লাইসেন্স বাতিল করেছে জেলা প্রশাসন। যমুনা ব্রিকস এর স্বত্তাধিকারী অখিল বন্ধু ঘোষের আবেদনের প্রেক্ষিতে লাইসেন্সটি বাতিল হয়েছে।

জানাগেছে, ২০০৫ সালে অখিলবন্ধু ঘোষ, মো. মজিদ মোড়ল ও চিত্তরঞ্জন মন্ডল পাইকগাছা উপজেলার হরিঢালীর রামনাথপুরস্থ কপোতাক্ষ নদসংলগ্ন এলাকায় যমুনা ব্রিক্স নামে একটি ইটভাটা স্থাপন করেন। পরে আধুনিক জিগজ্যাগ ভাটা স্থাপনসহ সাতটি শর্তে অখিলবন্ধু ঘোষের নামে ২০১২ সালের ১ জুলাই ভাটার অনুমোদন পান। ২০১৫ সালের ৩০ জুন ওই অনুমোদনের মেয়াদ শেষ হয়ে যায়। তখন ভাটা থেকে নিজের বিনিয়োগ প্রত্যাহার করে ২০১৬ সালে ভাটার লাইসেন্স বাতিলের আবেদন করেন, অখিলবন্ধু ঘোষ। আবেদনের দীর্ঘ ৪ বছর পর ২৯ ডিসেম্বও ২০’ যমুনা ব্রিকস এর লাইসেন্স বাতিল করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। যার স্মারক নং ০৫.৪৪.৪৭০০.০২২.০১৮.২৬০.২০-১২৫৯।

লাইসেন্স বাতিলের অনুলিপি সরকারের সংশ্লিষ্ট ১০ টি দপ্তরে পাঠানো হয়েছে বলে জানা গেছে। বর্তমানে ইট ভাটা পরিচালনা করেন মজিদ মোড়ল। তিনি বলেন, লাইসেন্স বাতিল হলেও তার ভাটা চালিয়ে নিতে সমস্যা হবেনা। কেননা, ডিসি অফিসে নতুন লাইসেন্স এর জন্য আবেদন দেয়া আছে এবং হাইকোর্টে রিট করা আছে।

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,বি,এম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, যমুনা ব্রিক্স নামে কোন ইট ভাঁটার লাইসেন্স বাতিলের আদেশ এখনো তিনি পাননি। আদেশটি পেলে যথাযথ আইনগত ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ