Tuesday -
  • 0
  • 0
SB Meraz
Posted at 03/01/2021 02:08:pm

মধ্যবর্তী নির্বাচনকে মামা বাড়ির আবদার বলছেন ওবায়দুল কাদের

মধ্যবর্তী নির্বাচনকে মামা বাড়ির আবদার বলছেন ওবায়দুল কাদের

বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবিকে মামা বাড়ির আবদার ও তামাশা হিসেবে দেখছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক মন্ত্রী বলেন, মধ্যবর্তী নির্বাচন কি মামা বাড়ির আবদার? কি কারণে মধ্যবর্তী নির্বাচন? জনদাবী ছাড়া এটা কিভাবে বলে?   

জনগণ মধ্যবর্তী নির্বাচন চায় এমন কোনো দাবি কোথাও নেই জানিয়ে, আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, হুট করে বিবৃতি দিয়ে দিলাম মধ্যবর্তী নির্বাচন, এটা তো মামা বাড়ির আবদার।

আওয়ামী লীগ মধ্যবর্তী নির্বাচনের জন্য মধ্যবর্তী তামাশা চায় না বলেও জানান মন্ত্রী  আগের রাতে নির্বাচন করে ফেলেছে আওয়ামী লীগ, বিএনপিসহ বিরোধী জোটের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা তারা করতে পারে, এটা করলে তো প্রমাণ দিতে হবে। তারা ট্রাইব্যুনালে যায় না কেন? নির্বাচনী ট্রাইব্যুনালে গিয়ে কমপ্লেইন করে না কেন? বিএনপি বলছে তারা রাজপথে থাকবে। সরকারের পতন তাদের চূড়ান্ত লক্ষ্য।

বিষয়টি নজরে আনা হলে মন্ত্রী বলেন, এটা দেখতে দেখতে ১২ বছর, হবে কোন বছর? ১২ বছর তো হয়ে গেল, আন্দোলন হবে কোন বছর? বছরের শুরুতেই তারা বলে এইবার আমরা সরকার পতনের আন্দোলন, এইবার আমরা গণ অভ্যুত্থান করবো।  বিএনপির এসব কথা কেউ বিশ্বাস করে না বলেও দাবি করেন মন্ত্রী। কর্মীদেরকে চাঙ্গা রাখতে, ব্যর্থতাকে ঢাকতে হবে, সেজন্য তারা এসব কথা বলে।

সভা সমাবেশ করতে দেয়া হচ্ছে না বলে বিএনপির অভিযোগের জবাবে মন্ত্রী বলেন, আমরা সুযোগ দিই, তারা নিতে পারেন না। রাজনীতি পুষ্প বিছানো পথ না, রাজনীতির পথ এত সুখকর না।   

আন্দোলনে কখনোই বিএনপি নেতারা আসে না জানিয়ে কাদের বলেন, ঘরে বসে হিন্দি সিনেমা দেখে। তারা মাঠে থাকে না। কর্মীরা কি করে আসবে? নেতা না থাকলে কর্মী থাকে?   

খালেদা জিয়া যে সাময়িক মুক্তি পেয়েছেন, সেটা তাদের কৃতিত্ব, কিন্তু তার আসল কৃতিত্ব শেখ হাসিনার। তার মহানুভবতা ও উদারতার জন্যই আজকে বেগম জিয়া মুক্তি পেয়েছেন। এমনকি খালেদা জিয়ার মুক্তির জন্যও বিএনপি কোনো আন্দোলন করতে ব্যর্থ হয়েছে বলেও জানান কাদের।   

বিএনপির সাংগঠনিক দুর্বলতা তুলে ধরে কাদের বলেন, জেলা থানা কোনো পর্যায়ে কোনো কমিটি আজ পর্যন্ত করতে পারলো না। মন্ত্রী বলেন, সেই কতো বছর আগে ৫০০ কতো জনের একটা জাম্বু জেট মার্কা কমিটি করছে। একটা মিটিংও ডাকা যায় না।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ