• 0
  • 0
SB Meraz
Posted at 03/01/2021 12:48:pm

পুলিশকে মানুষের বিশ্বাস অর্জন করতে হবে: প্রধানমন্ত্রী

পুলিশকে মানুষের বিশ্বাস অর্জন করতে হবে: প্রধানমন্ত্রী

মানুষের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জন করতে নবীন পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে রাজশাহীর শারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৭ তম বিসিএস কর্মকর্তাদের কুচকাওয়াজ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হল শেখ হাসিনা।   

এ সময় প্রধানমন্ত্রী বলেন, পুলিশকে মানুষের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জন করতে হবে। তাহলে আর সংখ্যার প্রয়োজন হবে না। সাধারন মানুষকে সাথে নিয়েই যে কোনো অপরাধ দমন করা যাবে। পুলিশের দায়িত্ব অনেক। শৃংখলা- পেশাদারিত্ব নিয়েই পুলিশকে চলতে হবে। মনে রাখতে হবে, মানুষের সেবা করাটাই কর্তব্য। তাই মানুষের আস্থা ভালোবাসা অর্জন করতে নিরলস কাজ করতে হবে। 

এ সময় তৎকালীন পুলিশ সদস্যদের উদ্দেশ্যে ১৯৭২ সালে দেয়া বঙ্গবন্ধুর একটি ভাসন উদ্ধৃত করে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যে নির্দেশনা দিয়েছেন তা মেনে চলতে হবে। আজ তোমরা যে শপথ নিয়েছো তা পালন করতে হবে। জনগনের পুলিশ হতে হবে।

পুলিশের জন্য আলাদা মেডিকেল ইউনিট 

করোনা মোকাবেলায় পুলিশ সদস্যদের ভুমিকার প্রশংসাও করেন সরকার প্রধান। তিনি বলেন, পুলিশের জন্য একটি আলাদা মেডিকেল ইউনিট করা প্রয়োজন। যাতে করে পুলিশরা চিকিৎসা সেবা পেতে পারে। আমরা এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে যাচ্ছি।   

এ সময় মুক্তিযুদ্ধের সময় পুলিশ সদস্যদের অবদানের কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ২৫ মার্চ রাতে গণহত্যা শুরুর সময় আগে রাজারবাগে হামলা চালায় পাকিস্তানি সেনাবাহিনী। সেখানে প্রথমে বাঙালী পুলিশ সদস্যরা প্রতিরোধ গড়ে তোলে। অনেকেই শহীদ হন।   

৭ মার্চ বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের যে নির্দেশনা দিয়েছিলেন তা অক্ষরে অক্ষরে পালন করেছে পুলিশ বাহিনী। আর এ জন্যই ২০১১ সালে তাদের একুশে পদকে ভূষিত করা হয়েছে। বক্তব্যের অনুষ্ঠানে সরাসরি উপস্থিত থাকতে না পারার আক্ষেপও শোনা যায় তার কন্ঠে।

প্রধানমন্ত্রী বলেন, এই প্রথম সরকারে থাকার পরেও আসতে পারলাম না। করোনা ভাইরাসের জন্যই বন্দি জীবন কাটাতে হচ্ছে।

বিস্তারিত আসছে। 



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ