MEHEDI HASAN UZZAL
প্রকাশ ০২/০১/২০২১ ০৪:১৮পি এম

বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা যুবলীগ সভাপতিকে অব্যাহতি

বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা যুবলীগ সভাপতিকে অব্যাহতি Ad Banner

আসন্ন টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীকে সমর্থন না করে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকলকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল শুক্রবার (১ জানুয়ারি) রাতে জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক স্বাক্ষরিত দলীয় প্যাডে তাকে অব্যাহতি দেওয়া হয়। জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল শনিবার (২ জানুয়ারি) সকালে বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান। 

চিঠিতে তার উদ্দেশে বলা হয়েছে—আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধনবাড়ী পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক যাকে দিয়েছেন, আপনি তার পক্ষে নির্বাচন না করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বারবার নিষেধ করার পরও আপনি নির্বাচন থেকে নাম প্রত্যাহার করেননি। যা আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র পরিপন্থী।

এমতাবস্থায় আপনাকে দলীয় গঠনতন্ত্র ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশ অমান্য করার জন্য ধনবাড়ী আওয়ামী যুবলীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

’জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল বলেন, ‘আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন না করে উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকল স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছে। এটা আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র পরিপন্থী। তাই তাকে বহিষ্কারের জন্য কেন্দ্রে চিঠি পাঠানো হয়েছে।’ 

উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকল বলেন, ‘ফেসবুকে দেখেছি আমাকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে এখনও হাতে কোনও চিঠি পাইনি।’ 

প্রসঙ্গত, আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় দফায় ধনবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন। বিএনপির মনোনয়ন পেয়েছেন এসএমএ ছোবহান।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী কিসলু ও উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকল।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ