• 0
  • 0
Md. Nayeem Uddin Khan
Posted at 05/12/2020 12:32:am

সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর করোনায় আক্রান্ত

সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর করোনায় আক্রান্ত

অভিনেতা, নির্দেশক ও রাজনীতিবিদ, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। রাতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ। তার শারীরিক অবস্থা ভালো বলে জানান তিনি। ১৯৪৬ সালে ৩১ অক্টোবর নীলফামারী জেলায় জন্মগ্রহণ করেন আসাদুজ্জামান নূর। এ মিডিয়া ব্যক্তিত্বের বর্তমান বয়স ৭৫। 

১৯৬৩ সালে তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নে যোগদানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে পা রাখেন আসাদুজ্জামান নূর। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। নীলফামারী-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সংস্কৃতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন। 

সংস্কৃতিতে অবদান রাখার জন্য ২০১৮ সালে তিনি স্বাধীনতা পুরস্কার লাভ করেন। এছাড়া পেয়েছেন শহীদ মুনির চৌধুরী পুরস্কার, নরেন বিশ্বাস পদক, শহীদ বদরউদ্দিন হোসেন স্মৃতি পুরস্কার ও বিশ্ব মঞ্চ দিবস পুরস্কার। আসাদুজ্জামান নূরের স্ত্রী ডা. শাহীন আখতার। এই দম্পতির দুই সন্তান ছেলে সুদীপ্ত ও মেয়ে সুপ্রভা। বর্তমানে তিনি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ