• 0
  • 0
Md.Atikur Rahman Atik
Posted at 04/12/2020 10:33:am

জাবির EEC-JU এর দ্বিতীয় বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

জাবির EEC-JU এর দ্বিতীয় বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০ অনুষ্ঠিত হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অন্যতম উদ্যোক্তা বিষয়ক ক্লাব E-business And Entrepreneurship Club - Jahangirnagar University(EEC-JU) এর দ্বিতীয় বার্ষিক সম্মেলন। মূলত সংশোধিত কমিটি ঘোষণা এবং তাঁদের হাতে কার্যপরিচালনার ভার তুলে দেওয়ার জন্য এই সম্মেলনের আয়োজন করা হয়। 

এছাড়াও ক্লাব পরিচালনার জন্য প্রণীত সংবিধানেও কিছুটা পরিবর্তন আনা হয়। কোভিড-১৯ এর পরিস্থিতি বিবেচনা করে এইবছর অনুষ্ঠান টি ফেসবুক লাইভ এর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। তরুণ ছাত্রদের মাঝে ব্যাবসায়িক মনোভাব ছড়িয়ে দেওয়া এবং তরুণ উদ্যোক্তাদের জন্য সহযোগিতামূলক প্লাটফর্ম তৈরির উদ্দেশ্যে তিন বছর আগে  যাত্রা শুরু করে EEC-JU। এই লক্ষ্যে ক্লাবটি বছরব্যাপী বিভিন্ন উদ্যোক্তা বিষয়ক প্রতিযোগিতা , সাপ্তাহিক সেমিনার এবং ট্রেনিং সেশন, ওয়ার্কশপ এর আয়োজন করে থাকে।   

গতকালের অনুষ্ঠানটি জাতীয় সংগীত এবং ডিজিটাল সংগীতের মধ্য দিয়ে শুরু হয়। এরপরেই ক্লাবটির প্রতিষ্ঠাতা এস এম মুশফিকুল ইসলাম সম্মানিত অতিথিবৃন্দদের তাঁদের গুরুত্বপূর্ণ বক্তব্য দেয়ার জন্য আমন্ত্রণ করেন। অনুষ্ঠানটি তে অতিথি হিসেবে ছিলেন টিএসসি এর পরিচালক অধ্যাপক ড: মো: আলমগীর কবির, আই.আই.টি এর পরিচালক অধ্যাপক ড: ম. মেজবাহউদ্দিন সরকার। তাঁরা ক্লাবটিকে এগিয়ে যাওয়ার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন এবং ক্লাবটির নিয়মিত কার্যক্রমের ব্যাপক প্রশংসা করেন।  অনুষ্ঠানটি সফলতার সাথে পরিচালনা  করেন ক্লাব এর সাধারণ সদস্য শারাহ সোফিয়া। 

করোনা পরিস্থতির কারণে এই বছর সভাপতি এবং সহ-সভাপতি পদে পরিবর্তন না আসলেও ক্লাব সেক্রেটারিয়েটদের মধ্যে বেশ কিছু পরিবর্তন আনা হয়। মুনিরা ফেরদৌসকে ক্লাবটির সভাপতি এবং তিলোত্তমা খান রাজীবকে ক্লাবটির সহ-সভাপতি পদে বহাল রয়েছেন। এছাড়াও সাধারণ সম্পাদক হিসেবে মুয়াম্মার শাহরিয়ার, উপ-সাধারণ সম্পাদক হিসেবে তায়েবা বাশার, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে জুল ইকরাম নিবিড় এবং আফসানা আক্তারকে নতুন কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়। 

এরপর মুয়াম্মার শাহরিয়ার ক্লাবটির নতুন সংবিধান ঘোষনা করে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে সংবিধান পড়ে শোনান। এছাড়াও ক্লাবের নতুন সম্পাদক এবং অন্যান্য নির্বাহীদের নাম ঘোষনা করা হয়।  কমিটিতে নতুন পদপ্রাপ্তরা হলেন- পিন্টু গোয়ালাকে সাংগঠনিক সম্পাদক, নওশীন নওয়ালকে প্রধান জনসংযোগ নির্বাহী, কাশফিয়া শাওকীকে প্রধান সম্পাদক, খাদিজাতুল কোবরাকে প্রধান যোগাযোগ নির্বাহী এবং মাইনুল হক রাফসান কে প্রধান কর্পোরেট সম্পর্ক নির্বাহী হিসেবে দায়িত্ব দেয়া হয়। 

ক্লাবটির সাবেক এবং বর্তমান সকল সদস্যদের অংশগ্রহন ছিল অনুষ্ঠানে। অনুষ্ঠানের শেষে আহবায়ক সোহম সরকার এবং সহ আহবায়ক মাজহারুল হাসান সিয়ামকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে ক্লাবটির সভাপতি মুনিরা ফেরদৌস অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করেন।

তথ্যসূত্র -

রবিন রহমান 

সদস্য, EEC-JU


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ