Wednesday -
  • 0
  • 0
Verified MD. MIRAZUL-AL- MISHKAT
Posted at 26/11/2020 05:11:pm

হাবিপ্রবি গ্রীন ভয়েস শাখার উদ্যোগে বিনামূল্যে মাস্ক বিতরণ

হাবিপ্রবি গ্রীন ভয়েস শাখার উদ্যোগে বিনামূল্যে মাস্ক বিতরণ

পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এর কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখার উদ্যোগে বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। 

বৃহস্পতিবার বেলা ১১ টায় উক্ত মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার উপদেষ্টা এবং কৃষি বনায়ন ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. শোয়াইবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস দিনাজপুর জেলা শাখা সমন্বয়ক মোঃ আব্দুল মান্নান, হাবিপ্রবি শাখার সভাপতি মোঃ নাজমুল হুদা , সদস্য উজ্জ্বল, মাসুমা আক্তার বৃষ্টি,ওয়াহিদা তাবাসসুম মিতু সহ আরো অনেকে। 

এ বিষয়ে জেলা শাখার সমন্বয়ক আব্দুল মান্নান বলেন, করোনা প্রকোপ নিয়ন্ত্রণে সচেতন থাকার বিকল্প নেই। আমরা প্রত্যকে যদি সচেতন না হই, স্বাস্থ্যবিধি মেনে না চলি তাহলে আসন্ন শীতে আবারও ভয়াবহ রূপ ধারণ করতে পারে করোনা ভাইরাস। ব্যক্তি সচেতনতা গড়ে তোলার মাধ্যমে কিছুটা হলেও করোনা প্রকোপ মোকাবেলা করা সম্ভব। তাই 'আতঙ্কিত না হয়ে নিজে সচেতন থাকুন অন্যকে সচেতন করুন। জনসচেতনতাই পারে করোনা প্রতিরোধ করতে'। 

হাবিপ্রবি শাখার সভাপতি নাজমুল হুদা বলেন, করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা ভ্যান, রিক্সা, অটো চালক, দোকানদার, ছিন্নমূল মানুষ, শ্রমজীবী, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছি। পাশাপাশি আমাদের যেসকল সদস্যগণ বাসায় অবস্থান করছেন তাঁরাও নিজ নিজ এলাকার মানুষের মধ্যে মাস্ক বিতরণ, পরিধান করার কৌশল, সঠিকভাবে হাত ধোঁয়ার পদ্ধতি এবং হ্যান্ড স্যানিটাইজারের সঠিক ব্যবহারবিধি সম্পর্কে অবহিত করতে কাজ করে যাচ্ছেন।

উল্লেখ্য যে, পরিবেশবাদী এই যুব সংগঠনটি করোনা প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকেই জনসচেতনতামূলক কর্মকান্ডের পাশাপাশি মাস্ক , হ্যান্ডস্যানিটাইজার,খাদ্য সামগ্রীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ