• 0
  • 0
ম.ম.রবি ডাকুয়া
Posted at 25/11/2020 09:30:pm

বাগেরহাটে মানববন্ধনের মাধ্যমে নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন

বাগেরহাটে মানববন্ধনের মাধ্যমে নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন

সকল প্রকার নারী ও শিশু ধর্ষণ এবং যৌন সহিংসতা বন্ধের দাবী নিয়ে বাগেরহাটে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালিত হয়েছে। এতে সকল শ্রেণী পেশার মানুষ স্বতস্ফুত অংশ গ্রহন করেন।

দিবসটি উপলক্ষে বুধবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের আয়োজনে মানববন্ধন কর্মসুচি পালন করেন। ঘন্টাব্যাপী মাববন্ধনে বিভিন্ন নারী বাদী সংগঠনের নেতৃবৃন্ধরা অংশ নেন।

এতে নারী ও শিশু বান্ধক সমাজ গঠনের আহবান জানানোর পাশাপাশি নারী ও শিশুদের প্রতি সংবেদনশীল সমাজ গঠনের তাগিদ দেয়া হয়। 

মানববন্ধনের পাশাপাশি এক পথসভায় বক্তব্য রাখেন অংশগ্রহণকারীরা। বক্তব্য দেন বাগেরহাট সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাড. শরিফা খান, জাতীয় মহিলা পরিষদের সাধারন সম্পাদক এ্যাড.পারভিন আহম্মেদ, এ্যাডভোকেট মিলন কুমার ব্যানার্জীসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী।

স্থানীয় সকল শ্রেণী-পেশার জনসাধারণের উপস্থিতিতে বক্তারা বলেন, নারী ও শিশু ধর্ষণ এবং সকল প্রকার যৌন সহিংসতা বন্ধ করতে হবে। সে ক্ষেত্রে সকল সেক্টরের সহযোগিতারও আহবান জানান তারা।

এছাড়া আগামীতে এ জেলায় যেন কোন প্রকার শিশু ও নারী ধর্ষণ এবং যৌন সহিংসতার মত অপ্রীতিকর ঘটনা না ঘটে তার প্রতি সবাইকে সজাগ থাকার আহবান জানানো হয় পথসভায়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ