Thursday -
  • 0
  • 0
HASAN KABIR
Posted at 25/11/2020 11:25:am

করোনার সময়ে আদা হতে পারে আপনার সর্বোত্তম বন্ধু

করোনার সময়ে আদা হতে পারে আপনার সর্বোত্তম বন্ধু

আমরা সকলেই জানি যে ফল এবং শাকসব্জী আমাদের জন্য সত্যই ভাল। এটি জানা যায় যে আমাদের বেশ কয়েকবার রঙিন খাবার খাওয়া উচিত,তবে আপনি কি জানেন যে নির্দিষ্ট মশালাগুলিরও অনেকগুলি স্বাস্থ্য উপকার রয়েছে? উদাহরণস্বরূপ আদা নিন। আপনি যখন প্রতিদিন আদা খান তখন আপনার দেহে অনেকগুলি ভাল জিনিস ঘটে। এই করোনার সময়ে আদা হতে পারে আপনার সর্বোত্তম বন্ধু।

আদা:

আদা একটি মজাদার খুব মজাদার স্বাদযুক্ত মসলা উপাদান। আদা শুধুমাত্র খুব সুস্বাদু নয়,এর মধ্যে অনেক ভাল গুণ রয়েছে। আদাতে আদা রয়েছে, শোগল, জিঙ্গিবারিন এবং ভিটামিন এবং খনিজগুলির পুরো পরিসীমা। সুতরাং আশ্চর্যের নয় যে আদাটির দীর্ঘ ষধি ইতিহাস রয়েছে। বহু শতাব্দী আগে আদা ব্যবহার করা হত সব ধরণের রোগ নিরাময়ের জন্য। এছাড়াও নিয়মিত আদা খাওয়া আপনার শরীরকে সুস্থ রাখতে সহায়তা করে।

আদার গুণাবলী:

আদাতে আদা রয়েছে, একটি জৈব-সক্রিয় পদার্থ যা বমি বমি ভাব এবং বমি বমি ভাবের লক্ষণগুলি হ্রাস করতে সহায়তা করে। এই পদার্থটি ফোলা জয়েন্টগুলি হ্রাস করতে সহায়তা করে।

আদাতে শোয়াগলও রয়েছে, এটি অ্যানালজেসিক এফেক্টযুক্ত একটি উপাদান যা ক্যান্সার এবং হৃদরোগের বিরুদ্ধেও সহায়তা করে। আদাতে থাকা জিঙ্গিগ্রিন হজমের জন্য বিশেষত ভাল।

তবে কেবল এটিই নয়: আদাতে অ্যান্টি-ডায়াবেটিক প্রভাবও রয়েছে এবং মস্তিষ্কের কার্যকারিতা এবং রোগ প্রতিরোধ ক্ষমতাও উন্নত করে।

আপনি কি এক মাস ধরে প্রতিদিন আদা খাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আমরা আপনাকে আপনার সুন্দর সিদ্ধান্তের জন্যে স্বাগত জানাচ্ছি! প্রতিদিন আদা খাওয়ার অনেকগুলি স্বাস্থ্য উপকারিতা রয়েছে। আপনি প্রতিদিন একটি বড় টুকরো - প্রায় 1.5 সেন্টিমিটার - কে ছোট ছোট টুকরো টুকরো করে কেটে নিন আপনার স্মুদি, চা বা এশিয়ান খাবারের সাথে খান। ভাবছেন যে এটি আপনার দেহের সাথে কী করে? আমরা আপনাকে এটি ব্যাখ্যা করব।

এ অভ্যাসটি আপনার দেহের সাথে এ কাজগুলো করে থাকে:

অ্যান্টি-ইনফ্লেমেটরি: দেহে প্রদাহ দ্রুত হ্রাস পায়। এটি আদা এর প্রদাহ বিরোধী প্রভাবের কারণে।

বমিভাব অদৃশ্য: আপনি প্রায়শই সকালে বমি বমি ভাব হয়? আমরা বাজি দিয়েছি যে প্রতিদিন আদা খাওয়া আপনাকে সাহায্য করবে! প্রতিদিন আদা খেলে বমি বমি ভাব শীঘ্রই হ্রাস পাবে।

পরামর্শ: বিশেষত গর্ভবতী মহিলা এবং কেমোথেরাপি করানো লোকেরা এতে উপকৃত হতে পারে।

পেশী ব্যথা হ্রাস: আপনার পেশীতে ব্যথা বা অঙ্গে ব্যথা আছে? আদা খাওয়ার এটার উপর ভাল প্রভাব থাকতে পারে। প্রতিদিন আদা সেবন করলে ধীরে ধীরে ব্যথা কমবে।

অন্ত্রের গতিবিধিকে উত্সাহ দেয়: প্রতিদিন আদা খাওয়া আপনার অন্ত্রের গতিবিধির জন্য অনেক ভাল কাজ করে। আপনি কি নিয়মিত কোষ্ঠকাঠিন্যে ভুগছেন? তাহলে এটি আপনাকে সাহায্য করতে পারে।

ঋতুস্রাব ব্যথা: আপনি কি মাসের এই সময়ে ধ্রুবক ব্যথা করছেন? তাহলে প্রতিদিন আদা খাওয়া আপনাকে সাহায্য করতে পারে। মশলা ব্যথার ওষুধ খাওয়ার মতো, যা তীব্র পেটের ব্যথা উপশম করতে পারে।

কোলেস্টেরল হ্রাস করে: এক মাসের জন্য প্রতিদিন আদা খাওয়ার ফলে শরীরে "খারাপ" কোলেস্টেরল কমে যায়। রক্তে ট্রাইগ্লিসারাইডের পরিমাণ আদাতে থাকা পদার্থ দ্বারা হ্রাস পায়।

ইমিউন সিস্টেম বাড়ায়: আদাতে প্রদাহ প্রতিরোধী বৈশিষ্ট্য প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করে। আপনি কি ইতিমধ্যে ঠান্ডা বা ভাইরাসে আক্রান্ত হয়েছেন? তারপরে আদা আপনাকে দ্রুত পুনরুদ্ধারে সহায়তা করতে পারে।

পোস্টটি শেয়ার করে আপনার বন্ধুকেও এ কাজটি করে উপকৃত হওয়ার সুযোগ সৃষ্টি করে দিন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ