• 0
  • 0
Sk Shakil Ahmed
Posted at 25/11/2020 02:06:am

ক্যান্টনমেন্ট কলেজ, যশোরের নতুন অধ্যক্ষ হলেন লেফটেন্যান্ট কর্ণেল নুসরাত নূর আল চৌধুরী

ক্যান্টনমেন্ট কলেজ, যশোরের নতুন অধ্যক্ষ হলেন লেফটেন্যান্ট কর্ণেল নুসরাত নূর আল চৌধুরী

দক্ষিণবঙ্গের সেরা বিদ্যাপীঠ ক্যান্টনমেন্ট কলেজ যশোরের নতুন অধ্যক্ষ হলেন লেফটেন্যান্ট কর্নেল নুসরাত নূর আল চৌধুরী। দেশের প্রথম প্যারাট্রুপার দম্পতির খ্যাতি অর্জন করেন মঞ্জুরুল হক ও নুসরাত৷ লেফটেন্যান্ট কর্নেল নুসরাত নূর আল চৌধুরীর বাড়ি ফেনী জেলার পশুরাম উপজেলার গুথমা গ্রামে। ঢাকার মতিঝিল হাইস্কুল থেকে এসএসসি ও এইচএসসি পাসের পর ২০০১ সালে যোগ দেন সেনাবাহিনীতে। নুসরতের বাবা এন আই চৌধুরী ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) সাবেক সচিব। 

এর আগে কলেজটির অধ্যক্ষ ছিলেন লেফটেন্যান্ট কর্নেল আমিনুর রহমান। তিনি কলেজে অধ্যক্ষ থাকাকালীন তার কর্মদক্ষতার মাধ্যমে কলেজের সকল শিক্ষক, কর্মচারী ও সকল ছাত্র-ছাত্রীদের মন জয় করেন এবং খুব অল্প সময়ের মধ্যে কলেজটির অনেক উন্নয়নমূলক কাজ করেন। লেফটেন্যান্ট কর্নেল আমিনুর রহমান কলেজটির অধ্যক্ষ থাকাকালীন সফলভাবে কলেজটির সুবর্ণ জয়ন্তীসহ অনেকগুলো অনুষ্ঠান সফলভাবে আয়োজন করেন।   

উল্লেখ্য, ক্যান্টনমেন্ট কলেজ, যশোর ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত হয়। ২০০২ সালে কলেজটি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে জাতীয় শিক্ষা সপ্তাহে প্রত্যয়িত হয়। পড়ালেখা ছাড়াও সহশিক্ষা কার্যক্রমে এই কলেজ বরাবরই ভালো করে আসছে। আন্তঃ ক্যান্টনমেন্ট কলেজ কুইজ প্রতিযগিতা ২০১৩ ও ২০১৫-তে চ্যাম্পিয়ন হবার পাশাপাশি আন্তঃ ক্যান্টনমেন্ট সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৫-তে এই কলেজ রানার আপ হবার গৌরব অর্জন করে।

২০১৩ সালের জাতীয় রসায়ন অলিম্পিয়াডে কলেজের একজন ছাত্র জাতীয় স্বর্ণপদক লাভ করে।   

বাংলাদেশ সেনাবাহিনী এর প্রত্যক্ষ তত্ত্বাবধায়নে কলেজটি পরিচালিত হচ্ছে। ৫৫ পদাতিক ডিভিশন, যশোর সেনানিবাসের জেনারেল অফিসার কমান্ডিং কলেজটির প্রধান পৃষ্ঠপোষ্ক।

কমান্ডার, ৫৫ আর্টিলারী ব্রিগেড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্ব পালন করেন। 

নতুন অধ্যক্ষ  লেফটেন্যান্ট কর্নেল নুসরাত নূর আল চৌধুরীর নেতৃত্বে কলেজটি আরও সুনাম বয়ে নিয়ে আসবে এবং দেশের সেরা কলেজ হিসাবে ক্যান্টনমেন্ট কলেজ যশোর খ্যাতি অর্জন করবে এমনটাই কলেজটির সকল শিক্ষক ও ছাত্র ছাত্রীদের প্রত্যাশা।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ