• 0
  • 0
Md. Sorif Uddin
Posted at 24/11/2020 12:55:pm

প্রতিমন্ত্রী পাচ্ছে ধর্ম মন্ত্রণালয়

প্রতিমন্ত্রী পাচ্ছে ধর্ম মন্ত্রণালয়

গত ১৩ জুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহর মৃত্যুর পর মন্ত্রীশূন্য ছিল ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। অবশেষে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্বে আসছেন নতুন প্রতিমন্ত্রী। জামালপুর-২ আসনের (ইসলামপুর) সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলালকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। 

আজ সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেবেন তিনি। তাকে ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হবে। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সোলতান আহমদ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। 

অতিরিক্ত সচিব বলেন, ‘সন্ধ্যা ৭টায় তার শপথ অনুষ্ঠিত হবে।’  ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলামপুর) থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। 

ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তানের জামালপুর জেলার ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মো. হবিবর রহমান খান ও মাতার নাম মোসাম্মৎ ফাতেমা খানম। নির্বাচনী হলফনামার তথ্য অনুযায়ী তিনি উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছেন। তিনি দশম জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ