Thursday -
  • 0
  • 0
Abdul majid
Posted at 24/11/2020 12:43:am

আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ডের পাশে নাম আছে সাকিবের!

আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ডের পাশে নাম আছে সাকিবের!

বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন সাকিব আল হাসান। সম্প্রতি আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা শেষ হয়েছে বাংলাদেশের সাবেক অধিনায়কের।   

মঙ্গলবার শেষ হবে সাকিবসহ তাঁর কোটি ভক্ত-সমর্থকের অপেক্ষা। বঙ্গবন্ধু টি-২০ কাপে জেমকন খুলনার হয়ে মাঠে নামবেন দেশের ক্রিকেটের পোস্টার বয়। সাকিব তাঁর ফেরার দিনটা স্মরণীয় করে রাখার একটা উপলক্ষ্যও পেয়ে যাচ্ছেন। আর তা হলো আরো একটা রেকর্ড নিজের নামে করে নেয়ার।   

টি-টোয়েন্টিতে সাকিব খেলেছেন ৩০৮ ম্যাচ। যেখানে তিনি ২১ গড়ে শিকার করেছেন ৩৫৪ উইকেট। টি-২০’তে সাকিবের চেয়ে বেশী উইকেট শিকার করেছেন মাত্র ৫ জন। ৫১২ উইকেট নিয়ে সবার ওপরে আছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।   

এর পাশাপাশি সাকিব ব্যাট হাতে করেছেন ৪৯৭০ রান। টি-২০’তে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সাকিবের উপরে আরো অনেকেই আছেন। তবে মঙ্গলবার সাকিব বরিশালের বিপক্ষে যদি ৩০ রান করেন, তাহলে দারুণ এক রেকর্ডের মালিক হয়ে যাবেন। যে রেকর্ডের পাশে এখন পর্যন্ত নাম আছে মাত্র দুই ক্রিকেটারের।   

টি-২০’তে ৫ হাজার রান এবং ৩০০ উইকেট শিকারের এলিট তালিকায় আছেন দুই ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ও আন্দ্রে রাসেল। ৪৭১ ম্যাচ খেলা ব্রাভো ৫১২ উইকেট শিকারের পাশাপাশি করেছেন ৬৩৩১ রান। আর হার্ড হিটার আন্দ্রে রাসেল ব্যাট হাতে করেছেন ৫৭০৪ রান, আর উইকেট সংখ্যা ৩০০। 

তাই সাকিব ভক্তরা নিশ্চয়ই কায়মনোবাক্যে চাইবেন বরিশালের বিপক্ষে ম্যাচে সাকিব যেন অন্তত ৩০টি রান করেন। তাহলেই অলরাউন্ডার হিসেবে নিজেকে আরো উঁচুতে নিয়ে যাবেন মিস্টার সেভেন্টি ফাইভ।   

অবশ্য নিষেধাজ্ঞায় না গেলে এই রেকর্ড আরো আগেই স্পর্শ করতে পারতেন সাকিব। টি-টোয়েন্টিতে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার তিনি। খেলেছেন সবচেয়ে বেশী ম্যাচ। বিশ্বের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক শীর্ষ লিগগুলোতে থাকে তার সরব পদচারণা। নিষেধাজ্ঞার জন্য আইপিএল, পিএসএল, সিপিএলের মতো লিগগুলোতে এ বছর খেলা হয় নি সাকিবের। তবে সাড়ে ১৩ মাসের অপেক্ষা শেষ হলো বলে। কয়েক ঘন্টা বাদেই নিজের চেনা মঞ্চে ফিরবেন সাকিব।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ