Thursday -
  • 0
  • 0
Rakib Monasib
Posted at 24/11/2020 12:17:am

বাংলাদেশের ক্যাপ্টেন্সি আর নয়: মুশফিক

বাংলাদেশের ক্যাপ্টেন্সি আর নয়: মুশফিক

ভবিষ্যতে বাংলাদেশকে আবারও নেতৃত্ব দিতে পারেন কিনা, এমন সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বেক্সিমকো ঢাকার অধিনায়কত্বের গুরুভার চেপেছে তার কাঁধে।   

অনেকেই ধারণা করছিলেন, দেশকে নেতৃত্ব দেয়ার ইচ্ছে পোষণ করতে পারেন সাবেক এই অধিনায়ক। তবে মুশফিক সরাসরিই জানিয়ে দিয়েছেন, বাংলাদেশের ক্যাপ্টেন হিসেবে আর নয়!   

এর আগে তিন দলের বিসিবি প্রেসিডেন্টস কাপেও নেতৃত্ব দেননি মুশফিকুর রহিম। মাশরাফি-সাকিব বিহীন সেই টুর্নামেন্টে তিন দলের দায়িত্বে ছিলেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ ও তরুণ নাজমুল হোসেন শান্ত। সেসময় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, মুশফিক আমাদেরকে জানিয়েছে সে অধিনায়ক হতে আগ্রহী নয়। তাই আমরা তাকে শুধুমাত্র একজন ক্রিকেটার হিসেবে রেখেছি, নেতৃত্ব দেবে শান্ত।     

তবে টি-টোয়েন্টি আসরের মাধ্যমে আবারো অধিনায়ক হিসেবে আত্মপ্রকাশ করছেন মুশি। এতে অবশ্য অবাক হয়েছেন সবাই। অভিজ্ঞ এই উইকেটকিপার ব্যাটসম্যান অবশ্য তার নেতৃত্বে থাকা-না থাকার কারণ ব্যাখ্যা করেছেন।   

তিনি বলেন, আমি মনে করেছি জাতীয় দলকে নেতৃত্ব দেয়ার আর কোন সুযোগ কিংবা সম্ভাবনা নেই। বিসিবি মনে করেছে দলে অনেক তরুণ ক্রিকেটার আছে যারা অধিনায়কত্ব করার সুযোগ পেলে ভবিষ্যতে দলের উপকার হবে। যেহেতু জাতীয় দল এবং ঘরোয়া ক্রিকেটের দলগুলোতেও বেশকিছু তরুণ ক্রিকেটার আছে যারা নেতৃত্ব দেয়ার জন্য যোগ্য, তাদেরকে আরো বেশি সুযোগ দেয়া উচিত। আমার মনে হয়, তরুণরা যতো বেশি দায়িত্ব নেবে ততোই তাদের এবং দলের জন্য ভালো। তারা আরো বেশি দায়িত্ববান হয়ে উঠুক।     

তিনি আরো বলেন, এই টুর্নামেন্টে দল মনে করেছে অধিনায়কত্ব করার জন্য আমি বেস্ট পারসন। সুতরাং সে হিসেবেই ক্যাপ্টেন্সি করা। কিন্তু জাতীয় দলের অধিনায়ক হওয়ার কোন ইচ্ছে আমার নেই।   

এর আগে জাতীয় দলকে ক্রিকেটের তিন ফরম্যাটেই নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। টেস্টে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয় তাকে। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ