Wednesday -
  • 0
  • 0
Rakib Monasib
Posted at 23/11/2020 11:15:pm

গোপনে সৌদি আরবে নেতানিয়াহু, সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা প্রধান

গোপনে সৌদি আরবে নেতানিয়াহু, সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা প্রধান

সৌদি আরব গেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করতে তিনি গোপনে এই সফর করেন। সেখানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও রয়েছেন।

রবিবার রাতে এই সফরে একটি উচ্চ স্তরের বৈঠক হয়। এই বৈঠক দুই দেশের মাঝে একটি বিরল ঘটনা।

যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম দ্যা গার্ডিয়ান বলেছে, সফরে নেতানিয়াহুর সঙ্গে ছিলেন ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ইয়োসি কোহেন।

এ সফরের বিষয়ে সৌদি আরবের রাষ্ট্রীয় গণমাধ্যম কোনো খবর দেয়নি। এছাড়া ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও কোনো মন্তব্য করা হয়নি। তবে ইসরায়েলি গণমাধ্যমের বরাতে এ খবর প্রকাশ করেছে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

দ্যা গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, ফ্লাইট ট্র্যাকিংয়ের ডেটায় দেখা যায়, তেল আবিব থেকে নেতানিয়াহুর বিমান সৌদি আরবের লোহিত সাগরের উপকূলীয় শহর নেওমে যাত্রা করে। যেখানে যুবরাজ মোহাম্মদ এবং পম্পে একটি বৈঠক করছিলেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে আরব দেশগুলোকে বোঝানোর জন্য যুক্তরাষ্ট্রের চাপের মধ্যে এই বৈঠক।

সোমবার ইসরায়েলের কান পাবলিক রেডিও এবং আর্মি রেডিও জানিয়েছে, লোহিত সাগর উপকূলের সৌদি শহর নেওমে ওই বৈঠকে অংশ নেন গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ইয়োসি কোহেনও।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ