• 0
  • 0
Foysal Ahmed
Posted at 23/11/2020 09:58:pm

তারুণ্যই প্রধান শক্তি ফরচুন বরিশালের

তারুণ্যই প্রধান শক্তি ফরচুন বরিশালের

আগামীকাল পর্দা উঠছে ওয়ালটন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের৷ করোনার জন্য প্রতিযোগিতামুলক ক্রিকেট থেকে দীর্ঘদিন যাবত বাইরে ক্রিকেটাররা। এই টুর্নামেন্ট দিয়েই মাঠে ফিরছে সবাই। কোন বিদেশি খেলোয়াড় না থাকায় দেশি ক্রিকেটাররা সুযোগটা বেশি পাচ্ছেন এটা বলাই যায়৷ জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটাররা মুখিয়ে আছেন এই টুর্নামেন্ট দিয়ে নিজেদের প্রমান করে আবার জাতীয় দলে জায়গা করে নিতে। কাল থেকে শুরু হতে যাওয়া ওয়ালটন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে কে কেমন দল গড়েছে তা নিয়েই আই নিউজ বিডির ধারাবাহিক এই আয়োজন। আজকের ৪র্থ পর্বটি সাজানো হয়েছে ফরচুন বরিশালকে নিয়ে লিখেছেন ফয়সাল আহমেদ শিহাব। 

অনেক বছর পর কোন প্রতিযোগিতামুলক ফ্র‍্যাঞ্চাইজি লিগে দেখা যাবে বরিশালকে। বরিশালের দর্শকেরা মুখিয়ে আছেন তাদের দলকে টিভি সেটের সামনে সাপোর্ট করতে। আগামীকাল ২৪ নভেম্বর খুলনার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ফরচুন বরিশাল৷ এবারের ওয়ালটন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের কোচের দায়িত্বে রয়েছেন সোহেল ইসলাম আর ফরচুন বরিশালকে মাঠে নেতৃত্ব দিবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। প্রথমমেই দেখ নিব ফরচুন বরিশালের স্কোয়াড। 

ফরচুন বরিশাল- তামিম ইকবাল, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, মোহাম্মদ সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম, সোহরাওয়ার্দী শুভ।


শক্তিমত্তা :

তারুণ্যই প্রধান শক্তি ফরচুন বরিশালের। তাদের দলে আছে আফিফ, ইরফান শুক্কুর, যুব বিশ্বকাপ জয়ী তৌহিদ হৃদয়, পারভেজ হোসেন ইমন, মেহেদী হাসান মিরাজ, সাইফ হাসান,অঙ্কন, সুমন খান, বিপ্লবদের মতো তরুণ ক্রিকেটাররা। তারা সবাই  প্রতিভাবান ক্রিকেটার। যেসব তরুণ ক্রিকেটারদের বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যত মনে করা হচ্ছে তারা সেই তালিকায় প্রথম দিকেই আছেন। এছাড়া তাদের দলে আছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। তামিম ইকবালের বাংলাদেশের হয়ে তিন ফরম্যাটেই সেঞ্চুরি করার অভিজ্ঞতা আছে। বরিশাল তার কাছে বিশেষ পারফর্মেন্স আশা করতেই পারে। বরিশালের জন্য সবচেয়ে ভালো খবর তাদের দলের প্রায় সবাই ফর্মে আছেন। বিসিবি আয়োজিত প্রেসিডেন্ট কাপে আফিফ, ইরফান শুক্কুর, তৌহিদ হৃদয়রা ছিলেন সেরা ফর্মে। তাদের ব্যাটসম্যানরা ফর্ম ধরে রাখতে পারলেই ভালো ফল পেয়ে যেতে পারে বরিশাল। ব্যাটসম্যানসদের মতো বরিশালের পেস বোলাররাও প্রেসিডেন্ট কাপে ধারাবাহিক ভালো বোলিং করেছেন বিশেষ করে তাসকিন আহমেদ ও সুমন খানরা। তাসকিন ও সুমন খানের সাথে তাদের পেস বোলিং অ্যাটাকে আছেন জাতীয় দলের আবু জায়েদ রাহি। বরিশালের স্পিন ডিপার্টমেন্টের দায়িত্বে আছেন মেহেদী হাসান মিরাজ, সোহরাওয়ার্দী শুভ, আমিনুল ইসলাম বিপ্লব।  শিরোপা জয়ের জন্য তারুণ্য নির্ভর ব্যালেন্স টিম গঠন করার চেষ্টা করেছে বরিশাল। 


দুর্বলতা :

বরিশাল টিম নিয়ে তাদের অধিনায়ক তামিম ইকবাল ইতিমধ্যে বলেছেন খেলার মাঠের আগে প্লেয়ার ড্রাফটসের লড়াইয়ে কিছুটা ভুল করে ফেলেছে তার দল। কথাটি কিন্তু ভেবে চিন্তেই বলেছেন তামিম। তাদের স্কোয়াডের দিক তাকালে দেখা যাবে তাদের ব্যাটিং অর্ডারে তামিম ইকবাল ছাড়া অভিজ্ঞ ব্যাটসম্যানের অভাব রয়েছে। এরকম বড় টুর্নামেন্টে অভিজ্ঞতা অনেক কাজে আসে। সেই জায়গায় কিছুটা হলেও পিছিয়ে থাকবে ফরচুন বরিশাল। 

টি-টোয়েন্টি ক্রিকেটকে বলা হয় তরুণদের খেলা আর ফরচুন বরিশাল তরুণদের নিয়ে গড়া। তরুণরা যদি তাদের সেরাটা দিয়ে খেলতে পারে তাহলে অভিজ্ঞতার কমতি পিছনে ফেলে শিরোপা উচিয়ে ধরার দাবি তারাও রাখে। সর্বশেষ দেখ নিব কেমন হতে পারে তাদের একাদশ৷ 

ফরচুন বরিশালের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, মোহাম্মদ সাইফ হাসান/পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন ধ্রুব, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সুমন খান, আমিনুল ইসলাম বিপ্লব, তাসকিন আহমেদ। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ