Thursday -
  • 0
  • 0
Foysal Ahmed
Posted at 22/11/2020 07:47:pm

রাজশাহীর অলরাউন্ডাররা যেকোন ম্যাচ নিজেদের দিকে ঘুরিয়ে দেয়ার সক্ষমতা রাখেন

রাজশাহীর অলরাউন্ডাররা যেকোন ম্যাচ নিজেদের দিকে ঘুরিয়ে দেয়ার সক্ষমতা রাখেন

করোনাভাইরাসের কারণে এবারের বিপিএল হচ্ছে না। তাই আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ওয়ালটন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ নিয়ে সবার আগ্রহটা একটু বেশি। যেহেতু এই টুর্নামেন্টে কোন বিদেশি খেলোয়াড় থাকছে না তাই দেশি খেলোয়াড়দের জন্য একটু বেশি সুযোগ থাকছে নিজেকে প্রামান করার। টুর্নামেন্টের প্রায় সব আনুষ্ঠানিকতা শেষ এখন শুধু মাঠের লড়াইয়ের অপেক্ষা৷ দলগুলোও ব্যাস্ত নিজেদের শেষ প্রস্তুতিটুকু সেরে নিতে।

এবারের ওয়ালটন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে কে কেমন দল গড়েছে তা নিয়েই আই নিউজ বিডির ধারাবাহিক এই আয়োজন। আজকের ৩য় পর্বে থাকছে মিনিস্টার গ্রুপ রাজশাহী লিখেছেন ফয়সাল আহমেদ শিহাব। 

মিনিস্টার গ্রুপ রাজশাহী ওয়ালটন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সবচেয়ে কম বাজেটের দল৷ ক্রিকেট বিশ্লেষকরাও কাগজ কলমের হিসেবে পিছিয়ে রেখেছেন মিনিস্টার গ্রুপ রাজশাহীকে৷ তবে অনেকের মতে এই আসরের ডাক হর্স হচ্ছে মিনিস্টার গ্রুপ রাজশাহী৷ কাগজে-কলমে টুর্নামেন্টের সবচেয়ে খর্বশক্তি ও কম বাজেটের দল হলেও তারুণ্য আর অভিজ্ঞতা মিলিয়ে দলটা বেশ গোছালোই মনে হচ্ছে। টুর্নামেন্টের বড় বাজেটের শক্তিশালী দলগুলোও তাদের কাছে ম্লান হয়ে যেতে পারে। মিনিস্টার গ্রুপ রাজশাহীর কোচ হিসেবে দেখা যাবে দেশের অভিজ্ঞ ক্রিকেট কোচ সারোয়ার ইমরানকে আর মাঠে নেতৃত্ব দিতে দেখা যাবে তরুণ নাজমুল হোসেন শান্তকে। শান্ত সম্প্রতি শেষ হওয়া বিসিবি প্রেসিডেন্ট কাপে নেতৃত্ব দিয়েছেন। তার নেতৃত্বে নাজমুল একাদশ ফাইনালে খেলেছিল। প্রথমেই দেখে নিব মিনিস্টার গ্রুপ রাজশাহীর পুর্নাঙ্গ স্কোয়াড। 

মিনিস্টার গ্রুপ রাজশাহী:

মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, ফরহাদ রেজা, মোহাম্মদ আশরাফুল, আরাফাত সানি, এবাদত হোসেন, ফজলে রাব্বি, রনি তালুকার, আনিসুল হক ঈমন, রেজাউর রহমান, রাকিবুল হাসান, জাকের আলি অনিক, মুকিদুল ইসলাম মুগ্ধ, সানজামুল ইসলাম।

শক্তিমত্তা : 

তাদের সবচেয়ে শক্তিশালী দিক হলো তাদের ব্যাটিং এবং অলরাউন্ডাররা। তাদের স্কোয়াডে আছে দেশের প্রথম ক্রিকেট স্টার মো: আশরাফুল। নিজেকে আবার প্রমান করতে মুখিয়ে আছেন তিনি। তার সাথে আছেন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার রনি তালুকদার, ফজলে মাহমুদ রাব্বি ও রকিবুল ইসলাম, নুরুল হাসান সোহানরা। তবে ব্যাটিং লাইনআপে তাদের মুল ভরসার নাম অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তাকে ভবিষ্যতে বাংলাদেশের সেরা ব্যাটসম্যানদের একজন মনে করা হয়। ব্যাটিং এর সাথে তাদের আরেক শক্তির জায়গা দলের অলরাউন্ডাররা। রাজশাহী প্লেয়ার ড্রাফটসে কোন আইকন প্লেয়ার নেয়নি। তারা প্রথম ডাকেই নিয়েছিল বর্তমান সময়ে দেশের অন্যতম সেরা অলরাউন্ডার মো: সাইফুদ্দিনকে। যিনি দলের হয়ে ব্যাট ও বল দুই বিভাগেই জয়ের নায়ক হয়ে উঠতে পারেন। এছাড়া তাদের দলে আছেন স্পিনিং অলরাউন্ডার মাহেদী হাসান। গত বিপিএলে যিনি ঢাকার হয়ে ব্যাট বল দুই বিভাগেই আলো ছড়িয়েছেন। তিনি বিসিবি প্রেসিডেন্ট কাপেও নিজের যোগ্যতা প্রমান করেছেন। এই দুই অলরাউন্ডার ছাড়াও তাদের দলে আছেন অভিজ্ঞ পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা। বোঝাই যাচ্ছে তাদের অলরাউন্ডাররা যেকোন ম্যাচ নিজেদের দিকে ঘুরিয়ে দেয়ার সক্ষমতা রাখেন৷ তাদের বোলিং বিভাগের দায়িত্বে রয়েছেন জাতীয় দলের এবাদত হোসেন, দারুণ সম্ভাবনাময় পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ, দুই অভিজ্ঞ স্পিনার আরাফাত সানি ও সানজামুল ইসলাম। বড় বড় নাম না থাকলেও টুর্নামেন্টে বড় কিছু করার সামর্থ্য আছে এই দলের।

দুর্বলতা :

মিনিস্টার গ্রুপ রাজশাহীর দুর্বলতা হচ্ছে তাদের পেস বোলিং। তাদের দলে অভিজ্ঞ পেস বোলারের অভাব রয়েছে। এছাড়া তাদের স্কোয়াডে ব্যাকআপ কোন পেসার নেই। এই বিষয়টি তাদের দুশ্চিন্তার কারণ হতে পারে। পেস বোলিংয়ের পাশাপাশি তাদের আরেকটি দুর্বল দিক হলো তাদের ফিল্ডিং। তাদের দলে বেশ কয়েকজন স্লো ফিল্ডার রয়েছে। বিপক্ষ টিম নিশ্চয় তাদের এই দুর্বলতাটাকে কাজে লাগাতে চাইবে। 

মিনিস্টার গ্রুপ রাজশাহী দলের খেলোয়াড়েরা যদি নিজেদের সেরাটা দিতে পারে তাহলে কম বাজেটের দল নিয়েই সবাইকে চমক দিয়ে শিরোপা উৎসবে মেতে উঠতে পারে তারা৷ শেষে দেখে নিব কেমন হতে পারে তাদের একাদশ। 

মিনিস্টার গ্রুপ রাজশাহীর সম্ভাব্য একাদশঃ রনি তালুকদার, মোহাম্মদ আশরাফুল, মাহাদী হাসান, নাজমুল হোসেন শান্ত , ফজলে রাব্বি, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোহাম্মদ সাইফউদ্দিন, ফরহাদ রেজা, আরাফাত সানি, এবাদত হোসেন, মুকিদুল ইসলাম মুগ্ধ


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ