About Us
শনিবার, ১৯ জুন ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Abdul majid
প্রকাশ ২০/১১/২০২০ ০২:৫০এ এম

চিত্রগ্রাহক এম এইচ স্বপন না ফেরার দেশে চলে গেলেন

চিত্রগ্রাহক এম এইচ স্বপন না ফেরার দেশে চলে গেলেন Ad Banner

না ফেরার দেশে চলে গেলেন চিত্রগ্রাহক এম এইচ স্বপন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৫৯ বছর।  এম এইচ স্বপনের শ্যালক সোহাগ বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, দুইদিন আগে উনি (এম এইচ স্বপন) হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। কিন্তু পরিবারের কেউ তখন সেটা বুঝতে পারেনি। পরে বুধবার (১৮ নভেম্বর) তাকে অসুস্থ দেখে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক বিষয়টি জানান। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হলে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। বৃহস্পতিবার সকাল থেকে ওনার শারীর আবার খারাপের দিকে যেতে থাকে। সন্ধ্যায় আমাদের সবাইকে ছেড়ে তিনি চলে গেলেন। 

এম এইচ স্বপনের মরদেহ রাতে হাসপাতালেই থাকবে। শুক্রবার (২০ নভেম্বর) সকালে হাসপাতাল থেকে মরদেহ তার কল্যাণপুরের বাসায় নিয়ে যাওয়া হবে। এরপর জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে। 

চলচ্চিত্র নির্মাতা আবু হেনা বাবলুর সহকারী হিসেবে চিত্রগ্রাহক হিসেবে এম এইচ স্বপনের যাত্রা শুরু হয়। চলচ্চিত্রে তিনি তিন দশকের বেশি সময় ধরে কাজ করেছেন। এজে মিন্টু, বাদল খন্দকার, তোজাম্মেল হক বকুল, দেওয়ান নজরুল, জাকির হোসেন রাজু, দিলিপ বিশ্বাস, শাহীন সুমন, মোস্তাফিজুর রহমান মানিকের মত অসংখ্য নির্মাতার সঙ্গে কাজ করেছেন তিনি। 

‘জীবন সংসার’, ‘আবদুল্লাহ’ ‘মিলন হবে কত দিনে’, ‘ভালোবাসা কারে কয়’, ‘নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি’, ‘গডফাদার, ‘খালাস’, ‘মহুয়া সুন্দরী’, ‘ভালো থেকো’, ‘জান্নাত’ ও ‘মাতাল’সহ প্রায় দুই শতাধিক সিনেমার চিত্রগ্রাহক ছিলেন এম এইচ স্বপন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ