About Us
mahfuz
প্রকাশ ১৯/১১/২০২০ ০৫:৫৫পি এম

বদরগঞ্জে র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ পলিথিন জব্দ

বদরগঞ্জে র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ পলিথিন জব্দ Ad Banner

র‌্যাব-১৩, সিপিএসসি কর্তৃক অবৈধভাবে নিষিদ্ধ পলিথিন মজুদ ও সংরক্ষণ করার অপরাধে জরিমানা এবং বিপুল পরিমাণ পলিথিন জব্দ। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বদরগঞ্জ, রংপুর এর সহায়তায় গতকাল বিকেলে র‌্যাব-১৩, রংপুর এর সিপিএসসি ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রংপুর জেলার বদরগঞ্জ থানাধীন নতুন বাজার এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে নিষিদ্ধ পলিথিন মজুদ ও সংরক্ষণ করার অপরাধে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান, বদরগঞ্জ, রংপুর এর সহায়তায় ৫ (পাঁচ) জন ব্যবসায়ী’কে পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫ এর ৬ (১) ধারা অনুযায়ী জরিমানা করা হয়।

ব্যবসায়ীরা হলেন, ১। মোঃ মহসিন আলী, পিতা- মোঃ মজিবর রহমান, সাং-নতুন বাজার, থানাঃ বদরগঞ্জ, জেলা-রংপুর’কে ২৪,০০০/- (চব্বিশ হাজার) টাকা জরিমানা এবং অনাদায়ে ৪৫ (পঁয়তালিশ) দিনের বিনাশ্রম কারাদন্ড, ২। মোঃ মোখলেছুর রহমান, পিতা- মোঃ মতিয়ার রহমান, সাং-নতুন বাজার, থানাঃ বদরগঞ্জ, জেলা-রংপুর’কে ৪০,০০০/- (চলিশ হাজার) টাকা জরিমানা এবং অনাদায়ে ৪৫ (পয়তালিশ) দিনের বিনাশ্রম কারাদন্ড, ৩। মোঃ সাইদুল ইসলাম, পিতা- মোঃ বক্কর উদ্দিন, সাং-নতুন বাজার, থানাঃ বদরগঞ্জ, জেলা-রংপুর’কে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা জরিমানা এবং অনাদায়ে ৪৫ (পঁয়তালিশ) দিনের বিনাশ্রম কারাদন্ড, ৪। শ্রীঃ বিজয় মহন্ত, পিতা- শ্রীঃ জয় মহন্ত, সাং-নতুন বাজার, থানাঃ বদরগঞ্জ, জেলা-রংপুর’কে ১০,০০০/- (দশ হাজার) টাকা জরিমানা এবং অনাদায়ে ১৫ (পনের) দিনের বিনাশ্রম কারাদন্ড, ৫। মোঃ মোস্তাফিজুর রহমান (বাবু), পিতা- মোঃ নবির উদ্দিন, সাং-নতুন বাজার, থানাঃ বদরগঞ্জ, জেলা-রংপুর’কে ২৭,০০০/- (সাতাশ হাজার) টাকা জরিমানা এবং অনাদায়ে ৪৫ (পয়তালিশ) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা এবং দায়িত্ব পালনের ক্ষেত্রে বাধা প্রদানের অপরাধে বাংলাদেশ সংক্রমন আইন ২০১৮ এর ২৫ ধারায় ১ (এক) জন ব্যক্তি মোঃ মোস্তাফিজুর রহমান (বাবু), পিতা- মোঃ নবির উদ্দিন, সাং-নতুন বাজার, থানাঃ বদরগঞ্জ, জেলা-রংপুর’কে ৩,০০০/- (তিন হাজার) টাকা জরিমানা এবং অনাদায়ে ১৫ (পনের) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। অভিযানে ১.১৩৫ মেট্রিকটন নিষিদ্ধ পলিথিন জব্দ করে ধংশ করার জন্য পরিবেশ অধিদপ্তর রংপুর’কে বুঝিয়ে দেওয়া হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ