About Us
sk deen mahmud
প্রকাশ ১৮/১১/২০২০ ০৭:১৭পি এম

পাইকগাছায় মানব পাচার মামলায় মাগুরার প্রতারক দম্পতি আটক

পাইকগাছায় মানব পাচার মামলায় মাগুরার প্রতারক দম্পতি আটক Ad Banner

বিদেশে লোক পাঠানোর কথা বলে খুলনার পাইকগাছার বিভিন্ন জনের কাছ থেকে লক্ষ-লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে পুলিশ আখিনুর (স্বপন) ও শিল্পী  দম্পতিকে গ্রেফতার করেছে। এদের বাড়ী মাগুরার শ্রীপুর থানার কালীনগর গ্রামে। 

এঘটনায় পাইকগাছার গড়–ইখালী ইউনিয়নের মৃত ইছহাক সরদারের ছেলে মোনায়েম হোসেন বাদী হয়ে প্রতারক চক্রের বিরুদ্ধে মানব পাচার আইনে থানায় একটি মামলা করেছেন। 

মামলার বিবরন ও ক্ষতিগ্রস্থ পারিবারিক সূত্র জানায়, আখিনুর ইসলাম স্বপন ও খুলনার মুসলমান পাড়া হাবিবুর রহমান (নাদিম) (বিদেশে অবস্থানরত) সহ একটি সংঘবদ্ধ প্রতারক চক্র বিদেশে চাকুরী দেবার কথা বলে কৌশলে  কয়েক জন বেকার যুবকের কাছ থেকে প্রায় ৩০ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। 

অভিযোগ রয়েছে, ২০১৪ সাল থেকে এ পর্যন্ত প্রতারক চক্রটি সরাসরি নগদ, এসএ পরিবহন, খুলনা ডাচবাংলা শাখা, অনলাইন ও পোস্ট অফিসসহ বিভিন্ন মাধ্যমে পর্যায়ক্রমে বিভিন্ন জনের কাছ থেকে ঐ পরিমাণ টাকা হাতিয়ে নেয়। 

মালয়েশিয়ায় অবস্থানরত গড়ইখালীর ইছহাক সরদারের ছেলে মোস্তফা সরদার মোবাইলে জানান, পরিচয়ের সুত্র ধরে আখিনুর-হাবিবুর প্রতারক চক্রটি বেলজিয়াম পাঠানোর কথা বলে জাল ভিসা দিয়ে তার কাছ থেকে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেয়। এরপর ফের কয়েক লাখ টাকা নিয়ে তাকে নদী পথে মালয়েশিয়ায় পাঠানোর প্রস্তাব দেয়। তবে তিনি এতে রাজী না হওয়ায় গত ৭-৪- ১৭ ইং তারিখে তাকে বিমানযোগে মালয়েশিয়ায় নিয়ে যান।

মোস্তফার অভিযোগ, এ চক্রটি বন্দিশালায় ফেলে তাকে মারপিট করে তার পাসপোর্ট কেড়ে নেয়। এক সময় তিনি এদের বন্দিশালা থেকে পালিয়ে পরিবারকে সকল ঘটনা খুলে বলেন। 

এ ছাড়া প্রতারক চক্রটি পাইকগাছার বাঁকার সেলিম রেজা, শামিম গাজীসহ একাধিক শিক্ষিত বেকার যুবকের কাছ থেকে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। এ ঘটনায় মোস্তফার ভাই মোনায়েম সরদার বাদী হয়ে আখিনুর মোল্লা, পিতা-খেলাফত মোল্লা, তার স্ত্রী শামিমা আফরিন শিল্পীসহ হাবিবুর রহমান, আহাদ বিল্লা, আব্দুল্লাহ আল মামুন, নাছির উদ্দীন, ফারুক, সাগর আহম্মেদসহ ৯ জনকে আসামী করে গত বৃহস্পতিবার থানায় মামলা করেন। যার নং ১৬। এদের বাড়ী খুলনা, মাগুরা,কুমিল্লাসহ বিভিন্ন এলাকায়। 

সর্বমেষ পাইকগাছা থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ আশরাফুল আলম সোমবার রাতে অভিযান চালিয় মাগুরা থেকে এ মামলার ১ ও ৩ নং আসামী আখিনুর দম্পতিকে গ্রেফতার করেছেন। 

পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ এজাজ শফী বলেন, মামলায় আসামীদের মধ্যে দু’জনকে গ্রেফতার করা হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ