About Us
শনিবার, ১৯ জুন ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
মাহবুব রানা
প্রকাশ ১৮/১১/২০২০ ০২:৫০পি এম

সকাল থেকেই সরগরম হয়ে ওঠে পাকু‌ন্দিয়ার তারাকা‌ন্দি সবজি বাজার

সকাল থেকেই সরগরম হয়ে ওঠে পাকু‌ন্দিয়ার তারাকা‌ন্দি সবজি বাজার Ad Banner

ক্রেতা-বিক্রেতাদের হাঁকডাকে সকাল থেকেই সরগরম হয়ে ওঠে কিশোরগঞ্জের পাকু‌ন্দিয়া উপজেলার তারাকা‌ন্দি সবজি বাজার। গ্রামীণ এ বাজারে সরাস‌রি জ‌মি থেকে স‌বজি তুলে নিয়ে আসেন চা‌ষীরা। পর্যাপ্ত সরবরাহ থাকায় কমেছে দামও। কৃষকদের দাবি এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা। তবে খুশি ক্রেতারা। 

শীতের শুরুতেই প্রতিদিন সকাল থেকেই স‌বজির ময়াল হিসেবে প‌রি‌চিত পাকু‌ন্দিয়া উপজেলার জাঙ্গা‌লিয়া ইউনিয়নের তারাকা‌ন্দি বাজারে বেচাকেনা চলে। 

পাইকারি এ বাজারে ‌মিল‌ে, সিম, ফুলক‌পি, লাউ, বরব‌টিসহ সব ধরনের শীতকালীন স‌বজি। বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকায় কমেছে দামও। এতে ক্ষ‌তিগ্রস্ত হচ্ছেন বলে জানান কৃষকেরা। 

সীম ৪৯ টাকা, ফুলক‌পি ৪২টাকা, আলু ৪৫ টাকা, মুলা ২০ টাকা, লাউ প্র‌তিটি ২০ থেকে ২৫ টাকা, বেগুন ৪০ টাকা, করলা ৬০ টাকা ও কাঁচাম‌রিচ ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। কিশোরগঞ্জ ছাড়াও ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দেশের নানা প্রান্তের পাইক‌াররা এখান থেকে স‌বজি কিনে নিয়ে যান। তবে দাম কম থাকায় খু‌শি ক্রেতারা। 

বাজারের ২০টি আড়তে ভাল কেনাবেচা হয় বলে জানান পাকু‌ন্দিয়ার তারাকা‌ন্দি বাজারের সভাপ‌তি মো. শ‌ফিকুল ইসলাম। প্রায় ৫০ বছরের পুরনো এ বাজারে প্রতিদিন সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত ২৫ থেকে ৩০ লাখ টাকার সবজি বেচাকেনা হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ