About Us
মঙ্গলবার, ২২ জুন ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
MD Abdul Aziz Rakib
প্রকাশ ৩১/০৮/২০২০ ১১:৫৮এ এম

অপহরণকারীর বন্দুক কেড়ে নিয়ে শিশুকে বাঁচালেন মা

অপহরণকারীর বন্দুক কেড়ে নিয়ে শিশুকে বাঁচালেন  মা Ad Banner

ছোট্ট শিশুকে নিয়ে বিকেলে মা বাড়ির বাইরে বের হয়েছিলেন। আচমকা একদল অপহরণকারী গাড়িতে করে এসে স্ট্রোলার (শিশুর বাহন) থেকে শিশুটিকে ছিনিয়ে নিয়ে চলে যায়। কিন্তু মা হাল ছাড়েননি। শিশুকে নিয়ে যেতে চাইলে অপহরণকারীদের বন্দুক কেড়ে নিয়েছেন তিনি। পরে পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করেছে। সিএনএন জানাচ্ছে, শনিবার ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের চ্যাম্বলে নামক এলাকায়। স্থানীয় পুলিশ বিভাগের বরাতে ওই সাহসী মায়ের অপহৃত শিশুকে উদ্ধার নিয়ে বলা হচ্ছে, আটলান্টা থেকে কিছুটা উত্তরপূর্বে এক অ্যাপার্টমেন্টের বাসিন্দা শিশুটির বয়স এক বছর, অপহৃত হলেও তার কোনো ক্ষতি হয়।

চ্যাম্বলে পুলিশ বিভাগের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অপহরণের শিকার শিশুটির নাম মাতেও মানতুফার-ব্যারেরা। ওইদিন তাদের পাশে গাড়িটি দাঁড়ানোর পর একজন নেমে এসে মায়ের কোমরে বন্দুক ঠেকিয়ে শিশুটিকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় পাল্টা প্রতিরোধ করে অস্ত্রটি কেড়ে নেন মা। বন্দুক কেড়ে নিয়ে অপহরণকারীকে গুলি করেন। কিন্তু সেখান থেকে তখন গুলি বের হচ্ছিল না। এমন সময় দ্বিতীয় একজন অপহরণকারী গাড়ি থেকে নেমে আসেন। এসে শিশুটিকে ছিনিয়ে নিয়ে আবার গাড়িতে চলেন যান। কিন্তু মা প্রথম নেমে আসা অপহরণকারীর পরিধেয় বস্ত্র ও জুতা আটকে রাখতে সমর্থ। এরপর অপহরণের ঘটনার জন্য যুক্তরাষ্ট্রে চালু ‘আম্বার অ্যালার্ট’ বেজে ওঠে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে থাকা গাড়ির সঙ্গে মিলিয়ে সেই সূত্র ধরে জর্জিয়ার ক্যালোটন থেকে দুই অপহরণকারীকে আটক করে। তবে তখনও গাড়ির ভেতরে অপহরণের শিকার এক বছরের শিশুটি অক্ষত ছিল বলে জানিয়েছে পুলিশ। অভিযুক্ত ওই অপরহরণকারীদের বিরুদ্ধে কোনো মামলা দায়ের হয়েছে কিনা তা নিয়ে এখনও আনুষ্ঠানিভাবে কিছু জানানো হয়নি।

এ ছাড়া তাৎক্ষণিকভাবে ঘটনার কারণ সম্পর্কেও কিছু জানতে পারেনি পুলিশ। সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ক্যারোল কাউন্টির জেল হাজতে রাখা হবে আটক দুই অপহরণকারীকে। ছোট্ট শিশুকে নিয়ে বিকেলে মা বাড়ির বাইরে বের হয়েছিলেন। আচমকা একদল অপহরণকারী গাড়িতে করে এসে স্ট্রোলার (শিশুর বাহন) থেকে শিশুটিকে ছিনিয়ে নিয়ে চলে যায়। কিন্তু মা হাল ছাড়েননি। শিশুকে নিয়ে যেতে চাইলে অপহরণকারীদের বন্দুক কেড়ে নিয়েছেন তিনি। পরে পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করেছে। সিএনএন জানাচ্ছে, শনিবার ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের চ্যাম্বলে নামক এলাকায়। স্থানীয় পুলিশ বিভাগের বরাতে ওই সাহসী মায়ের অপহৃত শিশুকে উদ্ধার নিয়ে বলা হচ্ছে, আটলান্টা থেকে কিছুটা উত্তরপূর্বে এক অ্যাপার্টমেন্টের বাসিন্দা শিশুটির বয়স এক বছর, অপহৃত হলেও তার কোনো ক্ষতি হয়। চ্যাম্বলে পুলিশ বিভাগের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অপহরণের শিকার শিশুটির নাম মাতেও মানতুফার-ব্যারেরা।

ওইদিন তাদের পাশে গাড়িটি দাঁড়ানোর পর একজন নেমে এসে মায়ের কোমরে বন্দুক ঠেকিয়ে শিশুটিকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় পাল্টা প্রতিরোধ করে অস্ত্রটি কেড়ে নেন মা। বন্দুক কেড়ে নিয়ে অপহরণকারীকে গুলি করেন। কিন্তু সেখান থেকে তখন গুলি বের হচ্ছিল না। এমন সময় দ্বিতীয় একজন অপহরণকারী গাড়ি থেকে নেমে আসেন। এসে শিশুটিকে ছিনিয়ে নিয়ে আবার গাড়িতে চলেন যান। কিন্তু মা প্রথম নেমে আসা অপহরণকারীর পরিধেয় বস্ত্র ও জুতা আটকে রাখতে সমর্থ। এরপর অপহরণের ঘটনার জন্য যুক্তরাষ্ট্রে চালু ‘আম্বার অ্যালার্ট’ বেজে ওঠে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে থাকা গাড়ির সঙ্গে মিলিয়ে সেই সূত্র ধরে জর্জিয়ার ক্যালোটন থেকে দুই অপহরণকারীকে আটক করে।

তবে তখনও গাড়ির ভেতরে অপহরণের শিকার এক বছরের শিশুটি অক্ষত ছিল বলে জানিয়েছে পুলিশ। অভিযুক্ত ওই অপরহরণকারীদের বিরুদ্ধে কোনো মামলা দায়ের হয়েছে কিনা তা নিয়ে এখনও আনুষ্ঠানিভাবে কিছু জানানো হয়নি। এ ছাড়া তাৎক্ষণিকভাবে ঘটনার কারণ সম্পর্কেও কিছু জানতে পারেনি পুলিশ। সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, ক্যারোল কাউন্টির জেল হাজতে রাখা হবে আটক দুই অপহরণকারীকে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ