About Us
Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ৩০/০৮/২০২০ ০৪:০৬এ এম

করোনা ভাইরাসে আক্রান্ত ৭৭৮৫ জন স্বাস্থ্যকর্মী

করোনা ভাইরাসে আক্রান্ত ৭৭৮৫ জন স্বাস্থ্যকর্মী Ad Banner

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে চিকিৎসকসহ মোট ৭ হাজার ৭৮৫ জন স্বাস্থ্যকর্মী। চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন ( বিএমএ) এ তথ্য জানিয়েছে। 

শনিবার ( ২৯ আগস্ট) বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ হাজার ৭৮৫ জনের মধ্যে চিকিৎসক আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৮৮ জন, নার্স আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৩১ জন এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৬৬ জন। এর মধ্যে করোনায় মারা গেছেন ৭৪ জন চিকিৎসক। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন সাত জন চিকিৎসক। 

এদিকে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য মানসম্মত আবাসন ব্যবস্থা নিশ্চিত করার দাবি জানিয়েছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় পরামর্শক কমিটি। গত বৃহস্পতিবার (২৭ আগস্ট) কমিটির ১৮তম অনলাইন সভায় এই আহ্বান জানানোর কথা পরামর্শক কমিটির পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ শহীদুল্লার সভাপতিত্বে সভায় স্বাস্থ্যকর্মীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয়। তাদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি অত্যন্ত সংবেদনশীল বলে জাতীয় কারিগরি পরামশর্ক কমিটি মনে করে। 

সেখানে বলা হয়, ইতোমধ্যেই এ বিষয়ে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) দেশের স্বাস্থ্যকর্মীদের পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে। কিন্তু মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত জানানোর কথা বলা হলেও এখন পর্যন্ত কোনও সিদ্ধান্ত জানানো হয়নি। পরামর্শক কমিটির পক্ষ থেকেও এ ব্যাপারে ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে মতামত দেওয়া হয়েছে। সভায় স্বাস্থ্যকর্মীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য মানসম্মত আবাসন ব্যবস্থা নিশ্চিতে পুনরায় আহ্বান জানানো হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ