MD.KHALED MOSHARRAF SHOHEL
প্রকাশ ০৪/১১/২০২২ ১১:২৮পি এম

ট্রলারে করে বরিশালের পথে বরগুনা বিএনপির নেতাকর্মীরা

ট্রলারে করে বরিশালের পথে বরগুনা বিএনপির নেতাকর্মীরা
ad image
জেলা প্রতিনিধি,বরগুনা।।
লঞ্চ ও বাস মালিক গ্রæপ বিভিন্ন দাবি আদায়ের জন্য ধর্মঘট পালন করায় বিএনপির বিভাগীয় সম্মেলনে যোগ দিতে ট্রলারে করে ছুটছেন জেলা-উপজেলার নেতাকর্মীরা।
শুক্রবার (০৪ নভেম্বর) বিকেলে বরগুনা নৌ-বন্দর থেকে গত দুইদিনের মতো বেশ কিছু স্টিল কার্গো ও ট্রলারে বরিশালের পথে যাত্রা করতে দেখা গেছে নেতাকর্মীদের।
বিএনপি নেতারা জানিয়েছেন, সর্বশেষ লঞ্চ, বাস, মাইক্রোবাসসহ তিন চাকার যানের পর খেয়া পারাপারও বন্ধ করা হয়েছে। এ কারণে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) ও শুক্রবার সকালেই বরগুনা নদীবন্দর সংলগ্ন এলাকা থেকে গত দুই দিনে শতাধিক নৌ-যানে অন্ততঃ ২০ হাজার নেতাকর্মী বিএনপির বিভাগীয় সম্মেলনে যোগ দিতে বরিশাল যাত্রা করেছেন। শনিবার (০৫ নভেম্বর) বিভাগীয় সম্মেলন হবে।
সড়ক পথে যান চলাচলে নিষেধাজ্ঞা থাকায় নিরাপদে সমাবেশ স্থলে পৌঁছাতে এ পথ বেছে নিয়েছে বরগুনা জেলা বিএনপি। এ তথ্য নিশ্চিত করেছেন বরগুনা জেলা বিএনপির সভাপতি মাহাবুবুল আলম ফারুক মোল্লা।
তিনি বলেন, শুক্রবার জেলার তালতলী, পাথরঘাটা, বরগুনা সদর, বামনা ও বেতাগী উপজেলার প্রায় সাত থেকে আট হাজার নেতাকর্মীরা ট্রলার ও বলগেটে বিষখালী নদী পথে রওনা হয়েছেন। তারা বরিশালে বেলস পার্কের সমাবেশস্থলে যোগদান করবেন।
বরগুনা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক তালিমুল ইসলাম পলাশ বলেন, সরকার আমাদের সমাবেশে যোগদানে বাধা দিতে নেতাকর্মীদের গ্রেফতার করতে বাড়ি বাড়ি তল্লাশি চালিয়েছে। আমরা সরকারের এ ফাঁদে পা না দিতে ঘর থেকে বাইরে রাত কাটানোর সিদ্ধান্ত নিই। তাদের এ কৌশল এড়াতে আমরা সুক্ষ কৌশলে নদী পথে এবং আগেভাগেই সড়ক পথে বরিশাল আসি। মহাসমাবেশে হাজার নেতাকর্মীরা যোগদান করছি। এখানে এসে আমরা আমাদের টাকায় খিচুড়ি রান্না করে খাচ্ছি।
অন্যদিকে, সড়কে থ্রি হুইলার ও অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে এ ধর্মঘট ডাক দেয় বরগুনা বাস মালিক সমিতি। তাদের দাবি অটোরিকশা চলাচলের কারণে দুর্ঘটনার শিকার হতে হয়। এতে সাধারণ মানুষের জানমালের ক্ষয়ক্ষতির পাশাপশি পরিবহন ব্যবসায়ীদেরও ক্ষতি হয়। তাই তাঁরা এ ধর্মঘট ডেকেছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ