Verified সুফিয়ান ফারাবী - (Dhaka)
প্রকাশ ১৩/০৯/২০২২ ১২:১৪এ এম

বাংলাদেশ কওমী ছাত্র ফোরামের আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা

বাংলাদেশ কওমী ছাত্র ফোরামের আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা
ad image
দেশের কওমী মাদ্রাসার ছাত্রদের অধিকার আদায় ও সেবামূলক সংগঠন বাংলাদেশ কওমী ছাত্র ফোরামের ১১ সদস্য বিশিষ্ট আংশিক আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে তানজিল আমিরকে আহ্বায়ক ও জামিল সিদ্দিকীকে সদস্য সচিব করা হয়েছে।

সোমবার কওমী ছাত্র ফোরামের দপ্তর সম্পাদক সাজিদ আব্দুল্লাহ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ফোরামের নীতি নির্ধারকদের পরামর্শ সাপেক্ষে, আগামী ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি করার শর্তে তানজিল আমিরকে আহ্বায়ক ও জামিল সিদ্দিকীকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ কওমী ছাত্র ফোরামের কেন্দ্রীয় আংশিক আহ্বায়ক কমিটি অনুমোদন করা হল।

কমিটির সদস্যরা হলেন- তানজিল আমির (আহ্বায়ক), এহতেশামুল হক সাখী (সিনিয়র যুগ্ম আহ্বায়ক), বান্দা মুহাম্মাদ ইমদাদুল্লাহ (যুগ্ম আহ্বায়ক), জামিল সিদ্দিকী, (সদস্য সচিব), সানাউল্লাহ খাঁন (সিনিয়র সদস্য), সাজিদ আব্দুল্লাহ (সদস্য), মাহমুদ হাসান (সদস্য), কাজী আব্দুল্লাহ (সদস্য), মাহমুদুল হাসান সাগর (সদস্য), হেদায়েতুল্লাহ বিন হাবিব (সদস্য), ফারহান উসামা (সদস্য)।

বাংলাদেশ কওমী ছাত্র ফোরাম সম্পর্কে সংগঠনের সদস্য সচিব জামিল সিদ্দিকী বলেন, ইসলামের মধ্যপন্থা ও উদারতার আদর্শকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে তরুণ আলেমদের সব মত পথের ঊর্ধ্বে উঠে দাওয়াতি মানসিকতায় এক হতে হবে। নতুন প্রজন্মের সামনে পূর্ণভাবে ইসলামের সঠিক শিক্ষা তুলে ধরা সময়ের অপরিহার্য দাবি। তাই মতাদর্শকেন্দ্রিক বিরোধে না জড়িয়ে সবার মধ্যে ইসলামের আদর্শ ছড়িয়ে দেওয়া এখন তরুণ প্রজন্মের আলেমদের প্রধান দায়িত্ব।

তিনি বলেন, সব দল ও মতের ঊর্ধ্বে উঠে কওমি ছাত্রদের নিয়ে বৈচিত্র্যের মাঝে ঐক্য করাই আমাদের ফোরামের লক্ষ্য ও উদ্দেশ্য। বৃহত্তর ঐক্যের জন্য প্রয়োজন মনস্তত্ত্বিক ঐক্য গড়ে তোলা। যেটিকে বলা যায় বৈচিত্র্যের মাঝে ঐক্যের সুর। সে উদ্দেশ্যকে সামনে রেখে রাজনৈতিক ধারার বাইরে দেশের কওমী মাদ্রাসার ছাত্রদের অধিকার আদায় ও সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডে অংশ নেবে বাংলাদেশ কওমী ছাত্র ফোরাম।

উল্লেখ্য, আহ্বায়ক কমিটি ঘোষণার কয়েকবছর আগ থেকেই ঘরোয়া ও সামাজিক বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে বাংলাদেশ কওমী ছাত্র ফোরাম। করোনা মহামারীতে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় অসহায় ছাত্রদের সহায়তার পাশাপাশি বিভিন্ন কর্মসূচিও পালন করেছে অরাজনৈতিক এ সংগঠনটি।

২০২০ সালে সিরাজগঞ্জে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় তেজগাঁও বেগুনবাড়ি মাদ্রাসার বেশ কয়েকজন শিক্ষার্থী নিহত এবং অর্ধশতাধিক আহত হওয়ায় ঘটনার তদন্ত দাবি করে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন আয়োজন করা হয়। এছাড়া বিগত রমজানে সদস্য, শুভাকাঙ্ক্ষী ও দেশবরেণ্য উলামায়ে কেরামের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করে কওমি মাদ্রাসাভিত্তিক সেবামূলক এ সংগঠনটি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ