নুরুজ্জামান 'লিটন' - (Naogaon)
প্রকাশ ১১/০৯/২০২২ ০৩:১০এ এম

বদলগাছীতে মোটরসাইকেলে করে চলছে মোবাইল ছিনতাই;বেপরোয়া কিশোর গ্যাং

বদলগাছীতে মোটরসাইকেলে করে চলছে মোবাইল ছিনতাই;বেপরোয়া কিশোর গ্যাং
ad image
নওগাঁ জেলার বদলগাছিতে সক্রিয় হয়ে উঠছে মোবাইল ফোন ছিনতাইকারী চক্রের সদস্যরা।একদিকে এই বাইকারবাজ বাহিনীর খপ্পরে পড়ে অনেকে হারাচ্ছেন শখের মোবাইল ফোন
অন্য দিকে বাইকার বাজ বাহিনীর ছিনতাই কান্ডে শংঙ্কায় রয়েছেন পথচারীরা।

ঘটনা সূত্রে জানা যায়, গত এক সপ্তাহের ব্যবধানে উপজেলার বিভিন্ন এলাকায় বেশ কিছু মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।
গত মঙ্গলবার রাত আটটায় উপজেলার কোলা ইউনিয়নের ভান্ডারপুর বাজারের উত্তরপাশে বুড়াকালী নামক মণ্ডপ এর সামনের রাস্তায় ফিল্মি স্টাইলে মোটরসাইকেলে চলন্ত অবস্থায়
এক যুবকের কাছে থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে চলে যায় ছিনতাইকারীরা।ভুক্তভোগী ঐ যুবক পার আধাইপুর গ্রামের এনামুলের ছেলে দেলোয়ার হোসেন ।
এ ঘটনার দুই দিন পূর্বে ঐ একই যায়গায় সন্ধ্যার পর পার আধাইপুরের ফাহিম নামের একজনের কাছ থেকে একটি স্যামসাং স্মাট ফোন ছিনিয়ে নেয় এই চক্রের সদস্যরা।

এর পর বুধবার কোলা ইউপির কেশাইল এলাকায় রাতে এক যুবক রাস্তা দিয়ে বাড়ি যাবার পথে পূর্ব থেকে টার্গেট করে ছিনতাইকারী চক্রের সদস্যরা। রাস্তায় বাইক নিয়ে টার্গেট করা ব্যক্তির পিছু নেয় চক্রটি এবং চলন্ত অবস্থায় ঐ যুবককের হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায় চক্রের সদস্যরা।

কিছুদিন পূর্বে বিলাশবাড়ী ইউপির বলরামপুর গ্রামের মন্ডল পাড়ায় বাড়ির সামনে রাস্তার পাশে মোবাইল এ গেম খেলায় মগ্ন ছিলেন এক কিশোর। এমন সময় দক্ষিণ দিক থেকে একটি মোটরসাইকেল এসে তার হাত থেকে আচমকা মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার পর দ্রুত বাইক নিয়ে চলে যায় ছিনতাইকারীরা।

এ বিষয়ে ভুক্তভোগী দেলোয়ার জানান, মঙ্গলবার রাতে আমি ভান্ডারপুর বাজার থেকে মোবাইলের টর্চলাইট জ্বালিয়ে সাইকেলযোগে বাড়িতে যাচ্ছিলাম, পথিমধ্যে বুড়াকলী মণ্ডপ এর সামনে পৌছিলে আমার পিছন দিক হইতে একটা মরটসাইলে আসে, মোটরসাইকেলে চালকসহ দুইজন ছিল।পিছনের সিটে বসা ব্যক্তি হঠাৎ চলন্ত অবস্থায় আমার হাত থেকে সামসাং মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে চলে যায়।কিছুদূর গিয়ে আমার ফোনটি হাত নাড়িয়ে আমাকে দেখায় এবং বাই বাই বলে চলে যায়।

স্থানীয় ইউপি সদস্য ফরহাদ হোসেন বলেন, বেশি কিছু দিন থেকে এই ধরনের অনাকাঙ্ক্ষিত ছিনতাই এর ঘটনা ঘটছে।ছিনতাইকারীরা মূলত বাজারে ঘোরাফেরা করা মোবাইলওয়ালা লোকদের টার্গেট করে। এর পর যখন তারা বাড়ির পথে রওনা দেয় ঠিক তখনই তার পিছু নেয় এই চক্রটি।

স্থানীয় সচেতন মহলের একাধিক ব্যক্তি বলেন, কিছু দিন ধরে সন্ধ্যার পর রাস্তায় চলাচলের সময় পথচারীদের হাত থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিচ্ছে একটি ছিনতাইকারী চক্র।
শোনা যাচ্ছে ঐতিহাসিক পাহাড়পুর ইউপিতে ও এমন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।
বাহিরের উপজেলার বেশ কিছু যুবক বেপরোয়া মোটরসাইকেল চালিয়ে এসে বদলগাছি উপজেলার বিভিন্ন বাজারে চায়ের আড্ডায় ভিড় জমায়।এরা মূলত বহিরাগত ছেলেরা। এদের মধ্যে বেশির ভাগই বেপরোয়া যুবকেরা এই এলাকায় মাদক সেবন করতে নিয়োমিত আসে। এলাকাবাসীর ধারণা মাদকের টাকা যোগাতেই হয়তো তারা এই ধরনের ছিতাইয়ের সাথে জড়িয়ে পড়ছে।
সচেতন মহলের দাবি,ছিনতাইয়ের সাথে যারাই জড়িত হোক তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান তারা।

এবিষয়ে বদলগাছি থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিয়ার রহমান জানান,ছিনতাইকারী ঐ চক্রের সদস্যদের দ্রুত সনাক্ত করে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ