Mahamudun Nur Emon - (Patuakhali)
প্রকাশ ১৫/০৭/২০২২ ১০:১১পি এম

মুহাম্মদ আল ইমরান এর ছোটগল্প

মুহাম্মদ আল ইমরান এর ছোটগল্প
ad image
মুহাম্মদ আল ইমরান এর ছোটগল্প খোয়াব। মুহাম্মদ আল ইমরান এর বৈজ্ঞানিক কল্পকাহিনি সিরিজের একটি ছোটগল্প প্রকাশিত হবে। গল্পটির নাম খোয়াব। মূলত ছোটদের জন্য গল্পটি তৈরি করা হয়েছে। যাতে কেন্দ্রীয় নাম চরিত্রে থাকবে রাফি নামের একটি ছেলে। তাছাড়া এই গল্প রাফির মা, বোন, মামা, কাজের লোক এবং বাবা চরিত্র গুলো থাকবে। তবে এই গল্পের বিশেষ আকর্ষণ হলো তিব্বত নামের একটি রোবট। তিব্বত নামক রোবটটি তৈরি করেছে রাফির মামা। রাফির মামা একজন বিজ্ঞানী। রাফির বোনের নাম রচনা। সে অনেক ভালো ছবি আঁকতে পারে।

মুহাম্মদ আল ইমরান এর গল্প সমূহ একটু বিশেষ প্রকৃতি হয়ে থাকে। খোয়াব গল্পটির আগে সে নগরীতে নামক একটি ছোটগল্প প্রকাশ করেছে। সেই গল্পটি ছিলো সামাজিক সচেতনতা মূলক গল্প। এই গল্পটিতে বৃক্ষ রোপনের উপর বেশি জোর দেয়া হয়েছে। তাই আসুন আমরা সকলে বেশি করে গাছ লাগিয়ে আমাদের পরিবেশ কে রক্ষা করি।

এর আগে কখনো মুহাম্মদ আল ইমরান কিশোর গল্প তৈরি করেনি। খোয়াব গল্পটিই হলো একাধারে তাঁর প্রথম কিশোর গল্প এবং বৈজ্ঞানিক কল্পকাহিনি। গল্পটি সম্পর্কে মুহাম্মদ আল ইমরান বলেন, আমার সবচেয়ে প্রিয় হলো ছোটরা। আমি মনে করি ওদের সাথে যারা অতি তাড়াতাড়ি মিশতে পারে তাদের মন-মানসিকতা অন্যদের থেকে ভিন্ন। তাই আমি চেষ্টা করি ছোটদের মাঝে নিজের আনন্দ খুঁজে পেতে। তারই পরিপ্রেক্ষিতে ওদের জন্য আমার ইদ উপহার। এই গল্পটি সম্পূর্ণ বিনামূল্যে পড়া যাবে আমার ব্যক্তিগত ওয়েবসাইটে এবং এই সাইটেও প্রকাশ পাবে। আমি আপনাদের সবলের কাছে দোয়া চাই। আপনারা আমার এবং আমার পরিবারের জন্য দোয়া করবেন।
~ মুহাম্মদ আল ইমরান।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ