KAZI ARIFUL KARIM SOHEL - (Khulna)
প্রকাশ ১৫/০৭/২০২২ ০৪:১৪পি এম

ভোক্তা-অধিকারের বাজার তদারকিতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তা-অধিকারের বাজার তদারকিতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
ad image
খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করে বিভিন্ন অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়। মঙ্গলবার (১৭মে) দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত অভিযানে জেলা কার্যালয়ের উপপরিচালক শিকদার শাহীনুর আলম এ জরিমানার আদেশ প্রদান করেছেন।
বাজার তদারকিকালে
চুকনগর বাজারের কাকলী এন্টারপ্রাইজকে মূল্য তালিকা না থাকা ও মোড়কজাত খাবারে মেয়াদ, মূল্য না থাকায় ৫ হাজার টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণ করায় রনজিৎ মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা এবং কাত্তিক মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। তদারকিমূলক এই অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন শিরমনি, খুলনা ও ক্যাব প্রতিনিধি, খুলনা। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ