Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৮/০৩/২০২২ ০৪:১৫পি এম

ঘুসের ভিডিও ভাইরাল হওয়া সেই ভূমি কর্মকর্তা বরখাস্ত

ঘুসের ভিডিও ভাইরাল হওয়া সেই ভূমি কর্মকর্তা বরখাস্ত
ad image
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ভলাকূট ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা (তহশিলদার) আলমগীর মিঞা চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভূমি সেবাপ্রত্যাশীদের সঙ্গে অসদাচরণ ও ঘুস লেনদেনের অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক শাহগীর আলম স্বাক্ষরিত এক চিঠিতে গত ১৩ মার্চ থেকে ওই ভূমি কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। প্রসঙ্গত, গত ৪ মার্চ ‘ইউনিয়ন ভূমি কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল’ শিরোনামে অনলাইনে প্রথম একটি সংবাদ প্রকাশিত হয়।

ভলাকূট ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা (তহশিলদার) আলমগীর মিঞা চৌধুরীর ভাইরাল হওয়া সেই ভিডিওতে তার ঊর্ধ্বতন কর্মকর্তাদের জড়িয়ে বিভিন্ন ধরনের আপত্তিকর কথা বলতে শোনা যায়। আলমগীর মিঞা চৌধুরী ও তার সহকারী একেএম মনির হোসেনের অনিয়ম, ঘুষ, দুর্নীতি, হয়রানি, জালিয়াতি থেকে পরিত্রাণ পেতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন ওই ইউনিয়নের বাসিন্দা শামীম আহম্মেদ।

ভাইরাল ভিডিও আর অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার(ভূমি) মেহেদি হাসান খান শাওন। সাময়িক বরখাস্তের বিষয়ে অভিযুক্ত ভূমি কর্মকর্তা আলমগীর মিয়া চৌধুরী বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। ভিডিওটি সুপার এডিডেট, যার বাস্তবতা ছিল না। প্রশাসনকে হেয় প্রতিপন্ন করার জন্য একটি সিন্ডিকেট এ অপকর্ম করেছে। আমি ভূমির নামজারি ও জমাখারিজ করতে কিংবা কোনো বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জড়িয়ে কোনো বক্তব্য দিইনি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ