Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৭/০৩/২০২২ ০১:১০এ এম

উৎক্ষেপণের পরই উত্তর কোরিয়ার ‘ক্ষেপণাস্ত্র’ বিধ্বস্ত

উৎক্ষেপণের পরই উত্তর কোরিয়ার ‘ক্ষেপণাস্ত্র’ বিধ্বস্ত
ad image
নতুন বছরের শুরু থেকেই সফলভাবে একের পর এক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে চলেছে উত্তর কোরিয়া। তবে আজ বুধবার উৎক্ষেপণ করা ক্ষেপণাস্ত্র ওড়ার সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিধ্বস্ত হয়েছে। দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর বরাত দিয়ে এ খবর জানিয়েছে আল জাজিরা ও বিবিসি।

বলা হয়েছে, রাজধানী পিয়ংইয়ংয়ের বাইরে একটি এয়ারফিল্ড থেকে উৎক্ষেপণ করা হয় সন্দেহভাজন ওই মিসাইলটি। যদিও এ নিয় উত্তর কোরিয়ার কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে এখান থেকে ছোড়া হয়েছিল আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক মিসাইল (আইসিবিএম বলে যুক্তরাষ্ট্র আগেই জানিয়েছিল।

এক বিবৃতিতে সিউলের জয়েন্ট চিফস অব স্টাফ জানিয়েছে, উত্তর কোরিয়া আজ সাড়ে ৯টার দিকে সুনান এলাকা থেকে একটি অজানা ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। তবে উৎক্ষেপণের পরপরই এটি ব্যর্থ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এনকে নিউজ জানিয়েছে, বড় একটি উড়োজাহাজ ওড়ার মতো শব্দ শোনা গেছে পিয়ংইয়ং থেকে। এরপরই ‘বিধ্বস্ত’ হওয়ার শব্দ পাওয়া যায় এবং ধোঁয়ার লাল আভা দেখা যায়। উল্লেখ্য, উত্তর কোরিয়া চলতি বছর এখন পর্যন্ত ৯টি মিসাইল ছুড়েছে। এর মধ্যে একটি আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক মিসাইলও ছোড়া হয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ