Md Sohel Rana - (Khagrachhari)
প্রকাশ ১৬/০৩/২০২২ ০৭:০২পি এম

দীঘিনালায় দিনব্যাপি যুব উন্নয়নের জনসচেতনতামূলক প্রশিক্ষণ

দীঘিনালায় দিনব্যাপি যুব উন্নয়নের জনসচেতনতামূলক প্রশিক্ষণ
ad image
মুজিববর্ষের আহবান যুব কর্মসংস্থান প্রতিপাদ্য ধারন করে খাগড়াছড়ির দীঘিনালায় দিনব্যাপি সামাজিক কর্মকান্ড ও স্বেচ্ছাসেবকমূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক জনসচেতনতা প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। বুধবার(১৬মার্চ) সকাল ১১টায় উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সামাজিক কর্মকান্ড ও স্বেচ্ছাসেবকমূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক জনসচেতনতা প্রশিক্ষণে খাগড়াছড়ি জেলা যুব উন্নয়নের উপ- পরিচালক মো: মিজানুর রহমানের এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুষ্মিতা খীসা। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নিরুপন চাকমা। সামাজিক সংগঠন যুব ক্লাব পক্ষ থেকে বক্তব্য রাখেন পাবলাখালী যুব সংঘের সাধারন সম্পাদক ও সাংবাদিক মো: সোহেল রানা ও প্রশিক্ষার্থী শাহানাজ পারভীন প্রমূখ।

প্রশিক্ষনে প্রধান অতিথি ফাহমিদা মুস্তফা বলেন, যুবদের নিজে সচেতন হতে হবে এবং নিজ নিজ পরিবার ও এলাকায় মানুষদের সচেনত করতে হবে। বাল্য বিবাহ, মাদক, সঙ্গীবাদ, ইভটেজিং এসব এর ক্ষতিকর দিক সর্ম্পেকে যুবদের সচেতন থাকতে হবে। যুবরাই দেশের ্উন্নয়নের হতিয়ার শিক্ষিত বেকার যুবদেরকে সরকার যুব উন্নয়নের অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন বিষয়ে দক্ষ্য যুবশক্তিতে সৃষ্টি করে। প্রশিক্ষন নিয়ে যুবরা উদ্ধোক্তা হয়ে নিজের এবং অন্যদের কর্মসংস্থান তৈরি করে।

এতে খাগড়াছড়ি জেলা যুব উন্নয়নের উপ-পরিচালক মো: মিজানুর রহমান বলেন, সরকার যুব উন্নয়নের অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন বিষয়রে উপর প্রশিক্ষন দিয়ে শিক্ষিত বেকার যুবদের মাঝে প্রশিক্ষণ দিয়ে থাকে। এবং বর্তমান সরকার আরো উদ্দ্যোগ নিয়েছে ১৫লক্ষ বেকার যুব-যুবতীদেরকে ডাইভিং প্রশিক্ষণ দিয়ে বিদেশে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ