Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৫/০৩/২০২২ ০১:৪৬পি এম

রুশ সেনাদের আত্মসমর্পণের আহ্বান জেলেনস্কির

রুশ সেনাদের আত্মসমর্পণের আহ্বান জেলেনস্কির
ad image
ইউক্রেনে রাশিয়ার হামলায় অংশ নেওয়া রুশ সেনাদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছে কিয়েভ। স্থানীয় সময় মঙ্গলবার ভোরে একটি ভিডিও বার্তায় এ আহ্বান জানান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।রুশ সেনাদের তিনি বলেন, ইউক্রেনের জনগণের পক্ষ থেকে আমি আপনাদের একটি সুযোগ দিচ্ছি। বেঁচে থাকার সুযোগ। আপনারা যদি আমাদের বাহিনীর কাছে আত্মসমর্পণ করেন, তাহলে আমরা আপনাদের সঙ্গে মানুষের সঙ্গে যেভাবে আচরণ করা উচিত, সেভাবে শোভনীয় আচরণ করব। খবর নিউইয়র্ক টাইমসের

জেলেনস্কি বলেন, রাশিয়া ইতোমধ্যেই ৯০টি যুদ্ধবিমান হারিয়েছে। রুশ সেনারা ‘এমন প্রতিরোধ আশা করেননি।’ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ইউক্রেন সম্পর্কে রাশিয়ায় কয়েক দশক ধরে যে মিথ্যাচার চালানো হয়েছে, রুশ সেনারা সেই প্রপাগান্ডা বিশ্বাস করে ফেলেছেন।

জেলেনস্কি আরও বলেন, রাশিয়ার কনস্ক্রিপ্টরা! আমার কথা খুব মনোযোগ দিয়ে শুনুন। রাশিয়ার অফিসাররা! আপনারা ইতোমধ্যেই সবকিছু বুঝতে পেরেছেন। মানুষের জীবন নেওয়া ছাড়া আপনারা ইউক্রেন থেকে কিছুই নিতে পারবেন না। আপনাদের জীবনও কেড়ে নেওয়া হবে। তবে আপনারা কেন মরবেন? কিসের জন্য? আমি জানি আপনারা বাঁচতে চান।

ইউক্রেনের পক্ষ থেকে রুশ সেনাদের প্রতি আত্মসমর্পণের আহ্বান এটিই প্রথম নয়। দুই সপ্তাহ আগেও ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভ আত্মসমর্পণ করলে রুশ সেনাদের সাধারণ ক্ষমার পাশাপাশি নগদ অর্থ দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ