Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৪/০৩/২০২২ ১১:২৩পি এম

যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ভাষণ দেবেন জেলেনস্কি

যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ভাষণ দেবেন জেলেনস্কি
ad image
যুক্তরাষ্ট্রের কংগ্রেসে বুধবার ভার্চুয়ালি ভাষণ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। যুক্তরাষ্ট্রের আইনসভার স্পিকার ন্যান্সি পেলোসি এ বিষয়ে কংগ্রেসের সদস্যদের কাছে একটি চিঠি দিয়েছেন। খবর সিএনএনের। ইউক্রেনের প্রতি একাত্মতা প্রকাশের অংশ হিসেবে দেশটির প্রেসিডেন্টকে ভাষণ দেওয়ার সুযোগ দিচ্ছে যুক্তরাষ্ট্র। এ ব্যাপারে একটি বিবৃতিও দিয়েছে যুক্তরাষ্ট্র।

বিবৃতিতে দেশটি জানিয়েছে, পুতিনের অমানবিক ও পৈশাচিক আগ্রাসনে ইউক্রেনের পাশে থাকার ব্যাপারে অটুট আছে যুক্তরাষ্ট্রের কংগ্রেস ও এর সদস্যরা। তাছাড়া রাশিয়াকে বিশ্ব থেকে আলাদা করে দিতে এবং ইউক্রেনে নিরাপত্তা ও অর্থনৈতিক সাহায্য দিতেও অটুট সবাই।

বিবৃতিতে আরও জানানো হয়, আমরা ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কিকে আমাদের কংগ্রেসে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষায় আছি। তাছাড়া ইউক্রেনের মানুষের গণতন্ত্র ও নিজ দেশের স্বাধীনতাকে রক্ষা করার সাহসিকতার জন্য তাদের স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষায় আছি।

এদিকে রাশিয়া ইউক্রেনে হামলা করার পর বেশ কয়েকটি দেশের সংসদে কথা বলেছেন জেলেনস্কি। তিনি বিশ্বনেতাদের প্রতি বারবার আহ্বান জানাচ্ছেন যেন ইউক্রেনকে বাঁচাতে তারা এগিয়ে আসেন।

সূত্র: সিএনএন

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ