Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৪/০৩/২০২২ ০৬:৪৯পি এম

রাশিয়ার ৪ বিমান ও ৩টি হেলিকপ্টার ভূপাতিত করার দাবি ইউক্রেনের

রাশিয়ার ৪ বিমান ও ৩টি হেলিকপ্টার ভূপাতিত করার দাবি ইউক্রেনের
ad image
গত ২৪ ঘণ্টায় রুশ বাহিনীর চারটি বিমান, তিনটি হেলিকপ্টার এবং বেশ কয়েকটি মনুষ্যবিহীন বিমান সফলভাবে ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেনের সশস্ত্র বাহিনী। সশস্ত্র বাহিনী আরও বলেছে, এটি ইউক্রেনীয় ভূখণ্ডে তার লজিস্টিক্যাল সরবরাহ ব্যবস্থা ব্যাহত করতে রাশিয়ার স্থলঘাঁটি এবং গুদামগুলোতে আঘাত হানতে শুরু করেছে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, রুশ বাহিনী আর কোনো নতুন এলাকা দখল করতে পারেনি। তবে আগের দখল করা সীমানা একত্রীকরণ ও রক্ষণাবেক্ষণের ওপর দৃষ্টি নিবদ্ধ করেছে তারা। বিবৃতিতে আরও বলা হয়েছে, বেসামরিক অবকাঠামো- ধর্মীয় সুবিধাগুলোসহ রুশ বাহিনী গুলি চালানোর অবস্থানগুলো সজ্জিত করতে অস্ত্র ও সামরিক সরঞ্জাম আনার চেষ্টা করছে।

এটি রাশিয়ান সৈন্যদের আদেশ মানতে বা যুদ্ধে অংশ নিতে অস্বীকার করার কারণে রাশিয়ান বাহিনীর নৈতিক ও মানসিক অবস্থা নিম্ন স্তরে রয়ে গেছে বলে দাবি করেছে সশস্ত্র বাহিনী। উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। এ অভিযানের অংশ হিসেবে স্থল, আকাশ ও পানিপথে ইউক্রেনে হামলা চালানো হচ্ছে। অভিযান শুরুর পর ইউক্রেনের সেনাবাহিনীও প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে। এতে দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘাত চলছে। আজ যুদ্ধের ১৯তম দিন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ