About Us
Masud Rana
প্রকাশ ২৬/০৮/২০২০ ০৩:৩৪পি এম

সগিরা মোর্শেদ হত্যা মামলার চার্জ শুনানি ২১ সেপ্টেম্বর

সগিরা মোর্শেদ হত্যা মামলার চার্জ শুনানি ২১ সেপ্টেম্বর Ad Banner

১৯৮৯ সালে রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় রিকশাযোগে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের দিকে যাওয়ার সময় গুলিতে নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় চার্জগঠন বিষয়ক শুনানি আগামী ২১ সেপ্টেম্বর  দিন ধার্য করেছেন আদালত। 


বুধবার (২৬ আগস্ট) মামলাটির চার্জ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্ত মামলার এক আসামি অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে না পারায় সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। আবেদনের পরিপ্রেক্ষিতে শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ তারিখ ঠিক করেন। গত ৯ মার্চ ঢাকা মহানগর দায়রা জজের বিচারক মামলাটির পিবিআইয়ের দেয়া অভিযোগপত্র গ্রহণ করেন।


চার্জশিটভুক্ত আসামিরা হলেন- আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডাক্তার হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজা। গত ১৬ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এ চার্জশিট জমা দেন।


৩০ বছর আগে ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেল পাঁচটার দিকে সগিরা মোর্শেদ সালাম (৩৪) বাসা থেকে বের হয়ে তার দ্বিতীয় শ্রেণি পড়ুয়া বড় মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে স্কুলের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ