KAMRUL ISLAM KAMAL
প্রকাশ ১২/০৩/২০২২ ০১:৩৬এ এম

জাতীয়করণসহ ৫দফা দাবীতে নরসিংদীতে শিক্ষকবন্ধন

জাতীয়করণসহ ৫দফা দাবীতে নরসিংদীতে শিক্ষকবন্ধন
ad image
শতভাগ উৎসব ভাতা ও জাতীয়করণসহ ৫দফা দাবী আদায়ের লক্ষ্যে শিক্ষকবন্ধন করেছে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ নরসিংদী জেলা শাখাসহ বিভিন্ন উপজেলা শাখা। শুক্রবার সকাল ১১টা থেকে নরসিংদী প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই শিক্ষকবন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষকবন্ধনে সভাপতিত্ব করেন, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ নরসিংদী জেলা শাখার আহবায়ক মো. হারুনুর রশিদ।

শিক্ষকবন্ধন কর্মসূচিতে নরসিংদী সদর, শিবপুর, রায়পুরা, মনোহরদী, বেলাব ও পলাশ উপজেলা থেকে ৫শতাধিক শিক্ষক অংশ নেয়। এসময় তারা ৫দফা দাবী পূরণের জন্য সরকারের প্রতি আহবান জানান। এসব দাবীর মধ্যে রয়েছে, আসন্ন ঈদে শতভাগ উৎসব ভাতা এবং বাড়িভাড়া প্রদান, সরকারি স্কুলের প্রধান শিক্ষকদের ন্যায় বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের ষষ্ঠ গ্রেড এবং সহপ্রধানের সপ্তম গ্রেড প্রদান, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের দুটি উচ্চতর গ্রেড প্রদানের সুস্পষ্ট ঘোষণা প্রদান, বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের ঐচ্ছিক বদলি এবং প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের এন.টি.আর.সি.এ এর মাধ্যমে নিয়োগের ব্যবস্থা গ্রহণ করা ও মাধ্যমিক শিক্ষাব্যবস্থা জাতীয়করণ।

এসময় শিক্ষকবন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন নাজির, নরসিংদী জেলা কমিটির যুগ্ম আহবায়ক আফজাল হোসেন কাজল, শফিকুল ইসলাম, জাকির হোসেন মির্জা, আব্দুল কাদির মৃধা, আসাদুজ্জামান সিদ্দিকি নয়ন, মো. আরিফুর রহমানসহ সকল উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। শিক্ষকবন্ধন সঞ্চালনা করেন, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মাসুম বিল্লাহ।

শিক্ষকবন্ধনে বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষা দর্শন ছিল বৈষম্যহীন শিক্ষাব্যবস্থা। সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণ। আমাদের ৫দফায় সেই লক্ষ্যই প্রতিফলিত হয়েছে। তাই আমাদের বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রী স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এবং মুজিববর্ষকে স্মরণীয় করে রাখার জন্য শিক্ষক কর্মচারিদের প্রাণের দাবি মাধ্যমিক শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ঘোষণা দিবেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ