mir khairul alam - (Satkhira)
প্রকাশ ১১/০৩/২০২২ ০৭:৩৭পি এম

কয়রায় জাতীয় দুর্যোগ প্র¯ুÍতি দিবস উদ্যাপিত

কয়রায় জাতীয় দুর্যোগ প্র¯ুÍতি দিবস উদ্যাপিত
ad image
খুলনা জেলার কয়রায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদ্যাপিত হয়েছে। ১০ মার্চ কয়রা উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ) ও বেসরকারী উন্নয়ন সংস্থা নবযাত্রা প্রজেক্ট, ফেইথ ইন এ্যাকশন, সুশীলন ও সিপিপি এর উদ্যোগে এ দিবস উদ্যাপিত হয়। দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল “মুজিব বর্ষের সফলতা, দুর্যোগ প্র¯ুÍতিতে গতিশীলতা”।

উক্ত অনুষ্ঠানে র‌্যালি, মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কয়রা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ এস. এম. শফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ^াস। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ার‌্যান এ্যাডভোকেট কমলেশ কুমার সানা ও নাসিমা আলম, উত্তর বেদকাশী ইউপি চেয়্যারম্যান আলহাজ¦ নুরুল ইসলাম সরদার ও বাগালী ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ গাজী, প্রকল্প বাসÍবায়ন কর্মকতা ইঞ্জিনিয়ার সাগর হোসেন সৈকত।

এছাড়া উপস্থিত ছিলেন সরকারী কর্মকর্তা, বেসরকারী সংস্থা নবযাএা প্রকল্প, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশে, ফেইত ইন এ্যাকশন, সুশীলন, সিপিপি প্রতিনিধি, সাংবাদিক বৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার জনগন। উকÍ অনুষ্টানে দুর্যোগ মোকাবেলায় দুর্যোগ প্রস্ততি, প্রশমন, বেসরকারী ও সরকারী পর্যায়ে করণীয় বিভিন্ন দিক ও সরকারের বিভিন্ন পদক্ষেপ সর্ম্পকে বক্তারা বক্তব্য রাখেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ