Nayan Das - (Rangpur)
প্রকাশ ১১/০৩/২০২২ ০২:৩৪এ এম

সারা ভারতের মমতার ঝড় কে থামিয়ে দিল বি জে পি র সুপার সাইক্লোন

সারা ভারতের মমতার ঝড় কে থামিয়ে দিল বি জে পি র সুপার সাইক্লোন
ad image
গত এক মাস যাবত ধরে ভারতের মোট পাচটি রাজ্যের ভোট হয়েছে। আজকের তার গননা শুরু হয়েছে সকাল থেকে।

ইতিমধ্যেই ভারতের পাচটি রাজ্যের মধ্যে চারটি তে গেরুয়া ঝড়ের কবলে পড়ে তছনছ অবস্হা হয়েছে সেই রাজ্যের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি ও বহুজন সমাজবাদী পার্টি এবং ভারতের জাতীয় কংগ্রেস।

ইতিমধ্যে ভারতের বৃহত্তম রাজ্য উত্তর প্রদেশের বিধান সভার নির্বাচনে প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি কে অনেক পিছনে ফেলে এগিয়ে গিয়েছে গেরুয়া শিবির।

এবং ভারতের উত্তর প্রদেশের ক্ষমতায় আসা সময়ের অপেক্ষা মাত্র বি জে পি র কাছে। এই রাজ্যের বিধান সভা নির্বাচনে সমাজবাদী পার্টির হয়ে প্রচারে গিয়েছিল পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবং সেখানে বি জে পি কে পরাস্ত করে সমাজবাদী পার্টি কে ক্ষমতায় অনার জন্য আবেদন করেন।

কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদন কে প্রত্যাখ্যান করেছেন উত্তর প্রদেশের মানুষ এটি বলার অপেক্ষা করে না। অন্যদিকে ভারতের গোয়া রাজ্যের বিজেপি কে হারাতে গিয়ে ভারতের জাতীয় কংগ্রেসের সাথে নিজের তৃনমূল দলের প্রার্থীরা পরাজয়ের মুখোমুখি হতে হচ্ছে।

এবং ভারতের পূর্বে রাজ্যে মনিপুরে ভারতের জাতীয় কংগ্রেসের পিছনে ফেলে এগিয়ে যাচ্ছে বি জে পি।

এবং ভারতের জাতীয় কংগ্রেসের কাছে আশা ছিল ভারতের পাঞ্জাব ও উত্তরাখণ্ড রাজ্যে তারা ক্ষমতায় আসবে। কিন্তু তাদের সব আশায় জল ঢেলে দিয়েছেন পাঞ্জাব রাজ্যের আম আদমি পার্টি ও উত্তরাখণ্ড রাজ্যে বিজেপি। পাঞ্জাব বাদ দিলে ভারতের মোট চারটি রাজ্যে ক্ষমতায় আসতে চলেছে গেরুয়া শিবির এর বি জে পি।

তবে এখনো পর্যন্ত ফলাফল প্রকাশ হয়নি তবে যা পরিস্তিতি তা ভারতের বি জে পি র জয়জয়কার হয়েছে ভারতের পাচটি মধ্যে চারটি রাজ্যে র।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ