Md.Shahidul Islam - (Bandarban)
প্রকাশ ১১/০৩/২০২২ ০২:৩৮এ এম

বান্দরবানে হিফজুল কোরআন প্রতিযোগিতা আজ শুরু

বান্দরবানে হিফজুল কোরআন প্রতিযোগিতা আজ শুরু
ad image
বান্দরবানে তিনশতাধিক হাফেজের কলরবে মুখর হয়েছে। চট্টগ্রাম বিভাগের বিভিন্ন এলাকার হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেন। বৃহস্পতিবার সকালে জেলা সদরে ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গণে তিনদিনব্যাপী হিফজুল কোরআন প্রতিযোগিতা শুরু হয়। পবিত্র কোরআন তেলাওয়াতের সুমধুর সুরে পুরো এলাকায় অন্যরকম আবহ সৃষ্টি হয়।

তাহফিজুল কোরআন প্রচার সংস্থা বান্দরবান জেলা শাখার উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতা আয়োজন করা হয়। তাহফিজুল কুরআন প্রচার সংস্থার জেলা সভাপতি মাওলানা হাফেজ আবদুস সোবহান কতরকক বলেন, প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১০২টি হাফেজিয়া মাদ্রাসার তিনশতাধিক হাফেজ অংশ নেবেন। তিনি বলেন, সকাল ৮টার দিকে প্রতিযোগিতা শুরু হয়। পবিত্র তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া এ প্রতিযোগিতায় বিখ্যাত হাফেজগণ বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।

হাফেজ আবদুস সোবহান জানান, বিশ^মানবতার মুক্তির সনদ, চিরন্তন ও শাশ^ত পবিত্র কুরআন করীমের ব্যাপক প্রচার-প্রসারের লক্ষ্যে ৮ম বারের মত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। আয়োজক সূত্র জানা গেছে, ১০২টি হাফেজিয়া মাদ্রাসার প্রত্যেকটি থেকে তিনজন করে হাফেজ (শিক্ষার্থী) প্রতিযোগিতায় অংশ নিয়েছে।

তাহফিজুর কুরআন প্রচার সংস্থা সূত্র জানায়, এ প্রতিযোগিতার প্রতি দল থেকে প্রথম ৫ জন প্রতিযোগী নিয়ে হিফজুল কোরআন বিশেষ প্রতিযোগিতা, প্রতি দলে প্রথম তিনজনকে আকর্ষণীয় পুরস্কার দেয়া হবে। এছাড়া প্রতিযোগিতায় একশ নম্বারের প্রতিযোগিতায় সর্বনিম্ন ৬১ নম্বর পর্যন্ত যাঁরা পাবেন তাঁদেরকেই সনদপত্র দেয়া হবে। এছাড়া ৮৬ থেকে ১০০ পর্যন্ত নম্বরপ্রাপ্তদের সনদ ও নগদ অর্থ এবং ৯৬ হতে ১০০ পর্যন্ত নম্বরপ্রাপ্ত ৫জনকে বিশেষ সম্মাননা দেয়া হবে।

আগামীকাল ১২ মার্চ (শেষদিন) প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ ও অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র দেয়া হবে। ওই দিন প্রধান অতিথি থাকবেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর। বিশেষ অতিথি থাকবেন শিল্পপতি ও শিক্ষানুরাগী মোহাম্মদ ইসলাম কোম্পানী ও শিক্ষানুরাগী আমিন উল্লাহ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ