Jahidur Rahman - (Dhaka)
প্রকাশ ০৯/০৩/২০২২ ০৬:১২পি এম

আইপিএলে দল পাওয়া আট খেলোয়াড় রেখে দল ঘোষণা সাকিবকে বার্তা ক্রিকেট দক্ষিণ আফ্রিকার

আইপিএলে দল পাওয়া আট খেলোয়াড় রেখে দল ঘোষণা সাকিবকে বার্তা ক্রিকেট দক্ষিণ আফ্রিকার
ad image
টেস্ট ক্যাপ্টেন এলগার আশংকা করছিল আইপিএল না জাতীয় দল এটি খেলোয়াড়দের উপর ছেড়ে দিয়ে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা সেরা খেলোয়াড়দের হারাতে পারে। এমনিতেই বোর্ডের ঝামেলা চলছে। তার মধ্যে খেলোয়াড়দের দেশের চেয়ে লিগ খেলার প্রতি আগ্রহ বেশি। বিভিন্ন সময়ে জাতীয় দল বাদ দিয়ে বিভিন্ন দেশে চলে যাওয়ায় এই আশংকা ছিল যখন খেলোয়াড়দের এই সুযোগ পেল।

কিন্তু, এলগারের আশংকাকে উড়িয়ে দিয়ে আজ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড আইপিএলে থাকা আট খেলোয়াড়কে রেখেই ওয়ানডে দল ঘোষণা করেছে। তারা হলো- ডি কক, মার্করাম, ডুসেন, মিলার, জেনসেন, প্রিটোরিয়াস, রাবাদা, এনগিডি।

বাকি নর্টজে ফিটনেস ফিরে পেতে কাজ করছে না হলে তাকেও রাখা হতো। বাকি একজন অনুর্ধ্ব ১৯ দলের বেবি এবি খ্যাত ব্রেভিস এখনও জাতীয় দলের বিবেচনায় আসেনি।

বিষয়টি নিয়ে এতো কিছু বলার কারণ দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার বিষয়ে সাকিবের গড়িমসি শুরু থেকেই ছিল। আইপিএলে ছুটি চাওয়া পরে দল না পেয়ে পাপনের সাথে আলাপের পর টেস্ট ও ওয়ানডে দলে অন্তর্ভুক্ত এবং দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার তিন-চারদিন আগে দুবাই সফর ব্যক্তিগত কাজে। যাবার আগে জাতীয় দলে গেলে এনজয় করতে পারছে না বলেছে এবং দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া নিয়ে অনীহা প্রকাশ করেছে। যদি বলতো বেতন নিবো না তাও হতো।

বাংলাদেশের মতো দেশে সাকিবের মতো খেলোয়াড় আসা সৌভাগ্যের ব্যাপার। তার মানে এই নয় তিনি বাংলাদেশের জাতীয় দলের লাল-সবুজ জার্সির অমর্যাদা করবেন।

শুধু সাকিব নয় বর্তমান সিনিয়র খেলোয়াড়দের জাতীয় দলে খেলা নিয়ে আচরণ খুবই দুঃখজনক। কি সমস্যা হচ্ছে সেটা শাসন করে নয় তাদের পাশে থেকে পুরোটা বুঝতে হবে। তাদের উপর নির্ভরশীল জাতীয় দলের এই হঠকারিতা সিদ্ধান্ত দলের ক্ষতি করবে। তাই যত দ্রুত সম্ভব সমাধান করতে হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ