Md. Muklasur Rahman - (Kushtia)
প্রকাশ ০৯/০৩/২০২২ ০৬:১৩পি এম

আজ থেকে পাওয়া যাবে ট্রেনের স্ট্যান্ডিং টিকিট

আজ থেকে পাওয়া যাবে ট্রেনের স্ট্যান্ডিং টিকিট
ad image
ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও বন্ধ ছিল ট্রেনের স্ট্যান্ডিং টিকিট বিক্রি। তবে বর্তমানে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ কিছুটা কমায় ট্রেনে স্ট্যান্ডিং (দাঁড়ানো) টিকিট বিক্রি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আজ (৮ মার্চ) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। এর ফলে ট্রেনে দাঁড়িয়ে যাত্রী পরিবহন করা হবে।

গতকাল সোমবার (৭ মার্চ) এক অফিস আদেশে সংশ্লিষ্টদের এমন নির্দেশনা দিয়েছেন রেলওয়ের পরিচালক ট্রাফিক (কমার্শিয়াল) মো. নাহিদ হাসান খাঁন। অফিস আদেশে বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রাম (পূর্বাঞ্চল) ও রাজশাহী (পশ্চিমাঞ্চল) বলা হয়, বাংলাদেশ রেলওয়েতে চলাচল করা কিছু ট্রেনে আসনবিহীন টিকিট ইস্যু করার যে নির্দেশনা দেওয়া হয়েছিল, তা কার্যকর করতে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। আগামী ৮ মার্চ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।


রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, করোনার সংক্রমণ কমে যাওয়ার কারণে গত ৯ ফেব্রুয়ারি থেকে সব আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছিল। তবে ট্রেন চালুর নির্দেশনায় বলা হয়েছিল, আন্তনগর ট্রেনসমূহের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট ইস্যু সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। এবার এই সিদ্ধান্তের পরিবর্তন এল।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ