Md.Shahidul Islam - (Bandarban)
প্রকাশ ০৯/০৩/২০২২ ১২:১৩পি এম

বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবস পালিত!

বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবস পালিত!
ad image
অর্থনৈতিক,সামাজিক ও রাজনৈতিকসহ উন্নয়নের সব ক্ষেত্রে নারীর সমান অংশীদারি এবং সম-অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বিশ্বের অন্যান্য দেশের মতোবাংলাদেশেও সরকারি-বেসরকারিভাবে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত
হচ্ছে এ বছর দিবসটির মূল প্রতিপাদ্য হলো ‘টেকসই আগামীর জন্য,জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’।

বাংলাদেশে নারীসমাজের আর্থ-সামাজিকউন্নয়ন, নারী অধিকার রক্ষা, নারীর ক্ষমতায়ন ও সমতার উন্নয়নের জন্যদিবসটির গুরুত্ব অপরিসীম।বিসিএস উইমেন নেটওয়ার্ক, বান্দরবানজেলা শাখার আয়োজনে এবং বান্দরবান সদর হাসপাতাল ও রেড ক্রিসেন্টসোসাইটি, বান্দরবান ইউনিট এর সহযোগিতায় ৮ই মার্চ মঙ্গলবার সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে হেলথ ক্যাম্পেইন এর আয়োজন করা হয়।

উক্ত কর্মসূচিতে মায়েদের জরায়ু মুখের ক্যান্সার নির্ণয়ের প্রাথমিক পরীক্ষা, ব্লাড সুগার,ব্লাড প্রেশার এবং রক্তের গ্রুপ নির্ণয়ের ব্যবস্থা রাখা হয়। নারীর ক্ষমতায়নে বান্দরবান বাংলাদেশের একটি প্রকৃষ্ট দৃষ্টান্ত। এ জেলার সাধারণ ও ফৌজদারি প্রশাসনের গুরুত্বপূর্ণ দুই পদ ‘জেলাপ্রশাসক’ ও‘পুলিশ সুপার’ পদে আসীন রয়েছেন দুই নারী। এছাড়াও দুইজন অতিরিক্ত জেলাপ্রশাসক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার(ভূমি),গণপূর্ত বিভাগ এবং জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী, সদরহাসপাতালের মেডিকেল অফিসারসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে নারীকর্মকর্তারা স্বমহিমায় দায়িত্বপালন করে যাচ্ছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ