মোঃ ইলিয়াস আলী
প্রকাশ ০৮/০৩/২০২২ ০৬:৪৪পি এম

বালিয়াডাঙ্গীতে কলেজের জমি দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে

বালিয়াডাঙ্গীতে কলেজের জমি দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে
ad image
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কলেজের জমি দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে লাজিব উদ্দীন কালঠু নামে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। তিনি বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন।

রত্নাই বগুলাবাড়ী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আলী গত শনিবার(০৫ মার্চ) নির্মাণকাজ বন্ধসহ কলেজের জমি উদ্ধারের জন্য বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা, বালিয়াডাঙ্গী থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

মঙ্গলবার (৮ মার্চ) সকালে অধ্যক্ষ আব্দুল আলী জানান, প্রভাব খাটিয়ে কলেজের দোতলা ভবনের পশ্চিম পার্শ্বের দেয়াল ব্যবহার করে ৩০ ফুট দৈর্ঘ্য ও ৩ ফুট প্রস্ত কয়েকটি দোকান ঘর অবৈধ ভাবে নির্মাণ কাজ করছেন। দোকানঘর গুলো নির্মাণ করা হলে কলেজটির শিক্ষার পরিবেশ হুমকির মুখে পড়বে। নির্মাণ কাজ বন্ধ এবং জমি উদ্ধারের জন্য প্রয়োজনীয় সহযোগিতা চেয়ে আমি লিখিত ভাবে উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবরে অভিযোগ করেছি।

স্থানীয়রা জানায়, দোকানঘরগুলো নির্মাণ করা হচ্ছে অর্ধেক বিদ্যালয় ও অর্ধৈক সরকারি রাস্তার উপর। দোকানঘরগুলোতে ব্যবসা বাণিজ্য শুরু হলে শিক্ষার্থীদের পাশাপাশি পথচারীদেরও চলাচলে বিঘ্ন সৃষ্টি হবে।

তবে দোকান নির্মানের জায়গাটুকু নিজের জমি দাবি করে আমজানখোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লাজিব উদ্দীন কালঠু বলেন, কলেজের ২৯ শতক জমি আমার। এখনও কলেজকে রেজিষ্ট্রি দেয়নি। কলেজের ভবন নির্মাণ করা হয়েছে আমার জমিতে। ভবন নির্মাণের সময় কলেজ কর্তৃপক্ষকে দোকান ঘর নির্মাণ করার কথা বলেছিলাম। তিনি আরও বলেন, কলেজের গভার্নিং বডির সভাপতি আমাকে ফোন দিয়েছিলেন। বর্তমানে নির্মাণ কাজ বন্ধ আছে। বিয়ষটি বসে মীমাংসা করা হবে। এ নিয়ে নিউজ করার দরকার নেই।

বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বর্তমানে নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ