MD.Abul Hasan - (Thakurgaon)
প্রকাশ ০৭/০৩/২০২২ ০৯:০২পি এম

রাণীশংকৈলে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

রাণীশংকৈলে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত
ad image
সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় সোমবার ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়। এ উপলক্ষে এদিন উপজেলা পরিষদের আয়োজনো সকাল ৯ টায় পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা হলরুমে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবিরের সভাপতিত্বে আলোচনা ও পুরস্কার বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার( সার্কেল) তোফাজ্জল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিত সাহা, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, ওসি তদন্ত আব্দুল লতিফ শেখ, ও বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান।

এ ছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক ছাত্র-ছাত্রী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অতিথিরা ছাড়াও বক্তব্য দেন- প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রাহিমউদ্দীন ও ডাঃ আব্দুল্লাহ আল মুনইম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলী শাহারিয়ার, সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহিম প্রমুখ। স্বাধীনতার কবিতা আবৃত্তি করেন প্রভাষক প্রশান্ত বসাক। সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাদেকুল ইসলাম।

পরে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রসঙ্গত, ১৯৭১ সালের ৭ই মার্চ ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা ও নির্দেশনা সম্বলিত এক ঐতিহাসিক ভাষণ দেন। তাঁর সে ভাষণ অনুপ্রানিত হয়ে বাঙালি জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ও ১৬ই ডিসেম্বরে বাংলাদেশের কাঙ্খিত স্বাধীনতা অর্জিত হয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ