mukramin khan - (Kishoreganj)
প্রকাশ ০৫/০৩/২০২২ ০৯:০৬পি এম

তাড়াইল থানার অন্য চিত্র

তাড়াইল থানার অন্য চিত্র
ad image
কিশোরগঞ্জ জেলার অনেক থানার মধ্যে একটি তাড়াইল। থানা মানেই টাকা, টাকা ছাড়া থানায় কোনো কাজ হয় না। এমন ধারণা জনসাধারণের। তবে জনসাধারণের সেই ধারণা পাল্টে দিয়েছেন তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন সরকার। এ থানায় সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই এখন সাধারণ ডায়েরি (জিডি), অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন।

পুলিশের আচরণ যেমন পাল্টেছে, তেমন থানার চিত্রও বদলেছে। এতে আগের তুলনায় থানায় সেবার মানও বেড়েছে। থানার চত্বরে ময়লা পরিষ্কার করায় সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। এই স্থাপনার সৌন্দর্য বৃদ্ধি ও দৃষ্টিনন্দন করতে এবং সহজেই মানুষকে সেবা দিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন তাড়াইল থানার ওসি জয়নাল আবেদীন সরকার। বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি তিনি থানাকে সাজিয়েছেন শৈল্পিক নৈপুণ্যে। ওসি জয়নাল আবেদীন সরকার সৃজনশীলতায় বদলে গেছে কিশোরগঞ্জ এর তাড়াইল থানার চিত্র।

এ থানায় যোগদানের প্রায় কয়েক মাসের মধ্যেই সৃজনশীল ও যুগোপযোগী পরিকল্পনার ফলে তাড়াইল থানা ও পুলিশ হয়ে উঠেছে এ উপজেলার মানুষের আস্থার ঠিকানা। তিনি এ থানায় যোগদানের পর থেকেই মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে তাড়াইল উপজেলার বিভিন্ন মসজিদে সচেতনতা সৃষ্টি করেন। ওসি জয়নাল আবেদীন বলেন, কোনো চাওয়া-পাওয়ার জন্য নয়, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ভালো লাগার জায়গা থেকে কাজগুলো করেছি। মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে জনগণের পাশে দাঁড়াতে সর্বদা কাজ করে যাচ্ছি। মানবিক দায়িত্ব পালনের পাশাপাশি যে কোনো অপরাধ দমন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে সর্বদা তিনি সজাগ আছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ