Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ০৩/০৩/২০২২ ০৪:২৪পি এম

আরেকটি ভাইরাস আমাদের আক্রমণ করেছে: জেলেনস্কি

আরেকটি ভাইরাস আমাদের আক্রমণ করেছে: জেলেনস্কি
ad image
ইউক্রেনে রাশিয়ার আক্রমণের অষ্টম দিনে দেশটির শহরগুলোর ওপর বিরামহীনভাবে রুশ গোলাবর্ষণ চলছে। এই অবস্থায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি একটি নতুন ভিডিও প্রকাশ করেছেন বলে বৃহস্পতিবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। নতুন ভিডিওতে তিনি বলেন, ইউক্রেনের সৈন্যরা প্রতিরোধ চালিয়ে যাচ্ছে তবে বুধবার মধ্যরাত থেকে শহরগুলোর ওপর বিরামহীনভাবে রুশ গোলাবর্ষণ চলছে।

এ সময় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে উদ্দেশ করে তিনি বলেন, বাড়ি যান, আপনার নিজের বাড়িতে। জেলেনস্কি বলেন, পুতিনের রুশভাষী জনগণের জন্য লড়া উচিত, পুরো বিশ্বের জন্য নয়। এ সময় জেলেনস্কি রুশ হামলাকে ভাইরাস হিসেবে উল্লেখ করে বলেন, দুই বছর আগে ইউক্রেনে প্রথম কোভিড সংক্রমণ ধরা পড়ে। এক সপ্তাহ আগে নতুন আরেকটি ভাইরাস আঘাত হেনেছে এখানে।

এদিকে, ইউক্রেনের রাশিয়ার হামলার এক সপ্তাহে প্রায় ৯ হাজার রুশ সেনাকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন জেলেনস্কি। তিনি বলেছেন, আমাদের ওপর পূর্ণ মাত্রায় হামলা শুরুর পর থেকে মস্কোর নয় হাজারের মতো সেনাকে হত্যা করা হয়েছে। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের দোনবাস অঞ্চলে ‘সামরিক অভিযানের’ ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর থেকে দেশজুড়ে ভয়াবহ সংঘাত চলছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ