MD. EMRAN HOSSAIN - (Shariatpur)
প্রকাশ ০৩/০৩/২০২২ ০১:৪৩পি এম

জাজিরায় জাতীয় ভোটার দিবসে নির্বাচন অফিসের র‌্যালি

জাজিরায় জাতীয় ভোটার দিবসে নির্বাচন অফিসের র‌্যালি
ad image
মুজিব বর্ষের অঙ্গীকার, রক্ষা করবো ভোটাধিকার স্লোগান নিয়ে শরীয়তপুরের জাজিরায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে জাজিরা উপজেলা নির্বাচন অফিস। বুধবার বেলা এগারোটায় জাজিরা উপজেলা চত্বরে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে তিনটি এজেন্ডা রাখে উপজেলা নির্বাচন অফিস। প্রথমে কবুর উড্ডয়নের মাধ্যমে অনুষ্ঠানের শূভ সূচনা করা হয়। এরপর বেলা এগারোটায় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি শুরু হয়ে উপজেলা চত্বর প্রদক্ষিণ করে। যেখানে উপজেলার প্রশাসনিক কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ ভোটাররা অেংশগ্রহন করেন।

এরপর বেলা সারে এগারোটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার করফারেন্সরুমে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল। সহকারী কমিশনার(ভূমি) রাফে মোহাম্মদ ছড়া, জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মাহবুবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ জব্বার আকন ও উপজেলা নির্বাচন অফিসার মন্জুর হোসাইন খানসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ ভোটাররা।

এরপর বেলা বারোটা থেকে শতাধিক নতুন ভোটার আবেদন গ্রহন ও স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয় উপজেলা নির্বাচন অফিসে। যেখানে স্বতস্ফুর্তভাবে সাধারণ ভোটাররা উপস্থিত হয়ে নতুন ভোটার হওয়ার জন্য আবেদন করেন এবং স্মার্টকার্ড গ্রহন করেন।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাচন অফিসার মন্জুর হোসাইন খান বলেন, প্রতি বছরের মত করে এবারও আমরা দিবসটিকে নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করলাম। সেই সাথে ভোটার ও জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত গুরুত্বপূর্ণ কিছু তথ্য আমরা আজকে আলোচনা সভার মাধ্যমে সবাইকে দেয়ার চেষ্টা করেছি।

বিষয়টি নিয়ে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল আইনিউজ বিডিকে বলেন, আজকের অনুষ্ঠান থেকে সাধারণ ভোটাররা আইডি কার্ডের নানা জটিলতা সম্পর্কে বিভিন্ন তথ্য পেয়েছে। যা সাধারণ মানুষের জন্য অনেক প্রয়োজন ছিলো বলে আমি মনে করি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ