Monir
প্রকাশ ০২/০৩/২০২২ ০৫:৩৫পি এম

কিয়েভের টিভি টাওয়ারে হামলা, নিহত ৫

কিয়েভের টিভি টাওয়ারে হামলা, নিহত ৫
ad image
ইউক্রেনের রাজধানী কিয়েভের টেলিভিশন টাওয়ারে রুশ বাহিনীর রকেট হামলায় অন্তত ৫ জন নিহত হয়েছেন। একই সঙ্গে হামলার কবলে পড়ে সেখানকার কলোকস্ট স্মৃতিসৌধ।


কিয়েভের মেয়র জানিয়েছেন, দুটো রকেট টাওয়ারটিতে আঘাত হানে। এতে টাওয়ারটির কাছ দিয়ে হেঁটে যাওয়া ৫ জন নিহত হন। হামলার আশঙ্কা থাকার কারণে মানুষজনকে রাস্তা থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। খবর আলজাজিরা ও বিবিসির।

অনলাইনে ইউক্রেনের জরুরি সেবা বিভাগের শেয়ার করা ভিডিওতে প্রাথমিকভাবে দেখা গেছে, টাওয়ারটির পাদদেশে ধ্বংসস্তূপের মধ্যে জ্বলতে থাকা আগুন নেভাতে বিদ্যুতের লাইন নামিয়ে ফেলছে কাছ দিয়ে হেঁটে যাওয়া মানুষ।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, এ হামলার কারণে কিছু যন্ত্রপাতি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কয়েকটি টিভি চ্যানেলের সম্প্রচার ব্যাহত হয়েছে। সোশ্যাল মিডিয়ার ফুটেজে দেখা গেছে, টিভি টাওয়ারস্থলে বিস্ফোরণ হয়েছে। ফুটেজটি যাচাই করে দেখা হচ্ছে।

মঙ্গলবার কিয়েভে রুশ আক্রমণের ছিল ষষ্ঠ দিন। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের গোয়েন্দারা বলছেন, রাজধানী কিয়েভের পথে রাশিয়ার বাহিনী খুব বেশি অগ্রসর হতে পারেনি। তবে তারা বেসামরিক এলাকাসহ বিভিন্ন স্থাপনাতে হামলা বৃদ্ধি করেছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ