Monir
প্রকাশ ০১/০৩/২০২২ ১১:৪৫এ এম

একাদশের শিক্ষার্থীদের ক্লাস শুরু ২ মার্চ

একাদশের শিক্ষার্থীদের ক্লাস শুরু ২ মার্চ
ad image
সারাদেশের কলেজগুলোতে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস শুরু হচ্ছে ২ মার্চ থেকে। করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত সময়ের আট মাস পর ক্লাসে ফিরছেন শিক্ষার্থীরা।সাধারণত এইচএসসি ও সমমানের কোর্সের জন্য একটি নতুন শিক্ষাবর্ষ শুরু হয় বছরের ১ জুলাই থেকে।মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ আজ রোববার জানান, কলেজগুলোতে ২ মার্চ থেকে ক্লাস শুরু হবে এবং শিক্ষার্থীরা স্বশরীরে ক্লাস আসবে।

নেহাল আহমেদ বলেন, যেসব শিক্ষার্থীদের করোনার দুই ডোজ টিকা নেওয়া আছে তাদের শ্রেণিকক্ষে আসার অনুমতি দেওয়া হবে।তিনি বলেন, আমি যতদূর জানি প্রায় সব শিক্ষার্থীই কোভিড-১৯ টিকা পেয়েছে।তিনি বলেন, নতুন ভর্তি হওয়াদের ক্লাস রুটিন এখনো ঠিক করা হয়নি তবে তারা চেষ্টা করবে দিনে অন্তত চারটি

ক্লাস করার।ঢাকা শিক্ষা বোর্ড কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন জানান, এ পর্যন্ত সারাদেশে কলেজগুলোতে একাদশ শ্রেণিতে ভর্তি হয়েছে ১৩ লাখ শিক্ষার্থী।তিনি বলেন, কাঙ্ক্ষিত কলেজ না পাওয়া প্রার্থীদের তালিকাভুক্তি প্রক্রিয়া এখনো চলছে। রোববার তাদের আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে।তারা ১ ও ২ মার্চ কলেজে ভর্তি হতে পারবে বলে জানান তিনি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ