Monir
প্রকাশ ২৮/০২/২০২২ ১১:৫৪এ এম

চ্যালেঞ্জ কী সেটা আমরা এখনো বুঝে উঠিনি: শপথ নিয়ে বললেন সিইসি

চ্যালেঞ্জ কী সেটা আমরা এখনো বুঝে উঠিনি: শপথ নিয়ে বললেন সিইসি
ad image
নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও অন্য চার নির্বাচন কমিশনার শপথ নিয়েছেন। শপথ অনুষ্ঠান শেষে সিইসি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। নির্বাচন কমিশনের সামনে এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালঞ্জ কী—এই প্রশ্নের জবাবে সিইসি বলেন, 'কোনো চ্যালেঞ্জকে ভয় পেলে হবে না। চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। চ্যালেঞ্জ কী সেটা আমরা এখনো বুঝে উঠিনি। আমরা দায়িত্ব নিলে চারিদিকে তাকিয়ে বুঝব আসলে কোনো চ্যালেঞ্জ আছে কি না।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আজ বিকেলে সিইসি ও অন্য চার নির্বাচন কমিশনারকে শপথ পাঠ করান। সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে শপথ অনুষ্ঠান শেষে সিইসি সাংবাদিকদের বলেন, শপথ নেওয়ার মাধ্যমে আমাদের ওপর দায়িত্ব অর্পিত হয়েছে। আমরা আগামীকাল কর্মস্থলে যাব। আমরা সহকর্মীরা নিজেদের মধ্যে আলাপ আলোচনা করব। সংবিধানে, আইনে আমাদের ওপর কী কী দায়িত্ব আরোপিত হয়েছে সেগুলো জানব এবং ভবিষ্যতে এই দায়িত্ব কীভাবে পালন করব সেটা লেখাপড়া করে আরেকটু জেনে আপনাদের বলতে পারব।

ভোটারদের আস্থা ফিরিয়ে আনতে করণীয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, এই সমস্ত বিষয়ে এই মুহূর্তে আমি আপনাদের বেশি কিছু বলব না। আমি গতকালই বেশ কিছু বক্তব্য দিয়েছি। তার পর আমার নতুন কোনো বক্তব্য নেই। আমরা সহকর্মীরা মিলে সমন্বিতভাবে ঐকমত্যের ভিত্তিতে সিদ্ধান্ত নেব। তখন আমরা মত বিনিময় করতে পারব।

এই মুহূর্তে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব কিনা জানতে চাইলে তিনি বলেন, শুধুমাত্র নির্বাচন কমিশন নির্বাচন করে না। নির্বাচন একটা বিশাল কর্মযজ্ঞ, এর সঙ্গে অনেকেই জড়িত। সবাই যদি সহযোগিতার হাত বাড়ায়—আমাদের ওপর দায়ত্ব আছে এই সহযোগিতা আদায় করে নেওয়া। আমি যে সহকর্মীদের পেয়েছি তাতে আমি অত্যন্ত আশাবাদী। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ