About Us
SUKRANA AKTER
প্রকাশ ২৫/০৮/২০২০ ১০:২৬এ এম

ছাত্রলীগের পর এবার বাতিল জেলা যুবলীগ কমিটি

ছাত্রলীগের পর এবার বাতিল জেলা যুবলীগ কমিটি Ad Banner

ফরিদপুর জেলা আওয়ামী লীগে শুদ্ধি অভিযানের অংশ হিসেবে ছাত্রলীগের পর এবার বাতিল করা হলো জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি। রবিবার রাতে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ফরিদপুর যুবলীগের কমিটি বাতিল ঘোষণা করা হয়।  প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে এবং সাংগঠনিক  কার্যক্রম নিস্ক্রিয়তার কারণে ফরিদপুর যুবলীগের আহ্বায়ক কমিটি রবিবার (২৩ আগস্ট) বাতিল করা হলো। 


এর আগে গত শনিবার একই অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে ফরিদপুর জেলা ছাত্রলীগ কমিটি বাতিল করা হয়।সম্প্রতি ফরিদপুর আওয়ামী লীগে দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান এবং জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার ঘটনায় আটক হন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ কয়েকজন। পরে সিআইডি এ দুই ভাইয়ের বিরুদ্ধে কাফরুল থানায় দুই হাজার কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে মামলা করে। ওই মামলায় বরকত-রুবেলের স্বীকারোক্তিতে আটক করা হয় শহর আওয়ামী লীগ সভাপতি খন্দকার নাজমুল হাসান লেভী, জেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক বিল্লাল হোসেন, শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিবুর রহমান ফারহানকে।


সবশেষ গত শুক্রবার আটক হয়েছেন জেলা ছাত্রলীগ সভাপতি নিশান মাহমুদ শামীম। ছাত্রলীগ ও যুবলীগ কমিটি বাতিলের পর এবার ফরিদপুর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও শহর আওয়ামী লীগ কমিটি বাতিলের দাবি উঠেছে। মানি লন্ডারিং মামলায় শহর আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক আটক হওয়ার পর তাদের কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ফলে নেতৃত্ব শূন্যতা সৃষ্টি হয়েছে শহর আওয়ামী লীগে।


জেলা আওয়ামী লীগে দুর্নীতিবিরোধী অভিযানের পর অর্ধশতাধিক নেতা গাঢাকা দিয়েছেন। আওয়ামী লীগে অনুপ্রবেশকারী যারা বিতর্কিত কর্মকান্ডের মাধ্যমে সমালোচিত তাদের আটকের দাবিতে সভা ও বিক্ষোভ হয়েছে। জেলা আওয়ামী লীগের দুর্নীতিবিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে এবং ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা) আসনে অনুরুপ অভিযান পরিচালনার দাবিতে গতকাল নগরকান্দা হাসপাতালের সামনে থেকে নেতা-কর্মীরা   মিছিল বের করেন। এতে অংশ নেন কামরুজ্জামান মিঠু, লিয়াকত হোসেন, মোস্তাক হোসেন ইউনুস শেখ প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ